শিরোনাম :

ঢাকায় ফিরছে মানুষ


শনিবার, ২৫ আগস্ট ২০১৮, ১০:৩৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঢাকায় ফিরছে মানুষ

ঢাকা: ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ। বাস ও লঞ্চে যাত্রী ছিল স্বাভাবিক। গতকাল ঢাকামুখী ট্রেনে ভিড় ছিল মোটামুটি। আগামীকাল রবিবার সচিবালয়, ব্যাংকসহ অফিস আদালত খুলছে। অনেকে ভিড় উপেক্ষা করতে ঈদের পরের দিনই কর্মস্থলে রওনা করেছেন। তবে বেশিরভাগ মানুষ ছুটি শেষে আগামীকাল ঢাকায় ফিরবেন। অবশ্য এখনো ফাঁকাই রয়ে গেছে রাজধানী ঢাকা।

শনিবার সকালে কমলাপুল রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা যায় ঢাকায় ফিরছেন মানুষ। অতিরিক্ত যাত্রীর কারণে অধিকাংশ ট্রেন নির্ধারিত সময়ের পরে এসে স্টেশনে পৌঁছায়। এতে ভোগান্তি বেড়েছে যাত্রীদের।

সদরঘাট লঞ্চ টার্মিনালেও রাজধানীমুখী মানুষের ভিড় বাড়ছে। তবে এই চাপ আগামীকাল আরো বাড়বে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা। বাস ও লঞ্চ টার্মিনালের চেয়ে রাজধানীর কমলাপুর রেলস্টেশনের কিছুটা ভিড় লক্ষ্য করা গেছে।

তবে মানুষজন ঢাকায় ফিরতে শুরু করলেও রাজধানীর কর্মচাঞ্চল্য ফিরে আসতে আরো কয়েকদিন সময় লাগবে বলে মনে করছে ট্রাফ্রিক বিভাগ। কারণ, ঢাকার প্রধান সড়কগুলোতে এখনো মানুষ ও যানবাহনের চলাচল সীমিত। হোটেল, রেস্টুরেন্টসহ বিভিন্ন দোকানপাটও বন্ধ। মূলত জনবহুল রাজধানী এখনও অনেকটাই ফাঁকা।

ঈদের আনন্দকে আত্মীয়-স্বজনদের সাথে ভাগাভাগি করতে নাড়ির টানে রাজধানী ছেড়েছিল মানুষ। ঈদের আনন্দ ভাগাভাগি শেষ করে তাই রাজধানীতে নিজ নিজ কর্মস্থলে ফিরতে শুরু করেছেন অনেকে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন