শিরোনাম :

'বাংলাদেশের রাজনীতি নিয়ে মন্তব্য করতে চাই না'


বুধবার, ৫ সেপ্টেম্বর ২০১৮, ১১:২৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

'বাংলাদেশের রাজনীতি নিয়ে মন্তব্য করতে চাই না'

ঢাকা: ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতি নিয়ে কোনো মন্তব্য করতে চাই না।

বুধবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে বৈঠক শেষে আগামী জাতীয় নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

শ্রিংলা বলেন, বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতি নিয়ে কোনো মন্তব্য করতে চাই না। রেল এবং বিদ্যুৎ-জ্বালানি খাতে ভারত ও বাংলাদেশের মধ্যে কয়েক সপ্তাহের মধ্যে কয়েকটি বড় প্রকল্পের কাজ শুরু হতে পারে।

পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠক সম্পর্কে তিনি বলেন, কয়েক সপ্তাহ পরপরই তিনি পররাষ্ট্র সচিবের সঙ্গে সাক্ষাৎ করেন। এতে দু'দেশের মধ্যে দ্বিপক্ষীয় নানা বিষয়ে অগ্রগতি নিয়ে আলাচনা হয়। এবারের আলোচনা ছিল সদ্য সমাপ্ত বিমসটেক সম্মেলন নিয়ে। আলোচনায় তারা একমত হয়েছেন যে, এবারের বিমসটেক সম্মেলন অত্যন্ত সফল এবং অনেক ভাল সিদ্ধান্ত হয়েছে।

অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামী কয়েক সপ্তাহজুড়ে দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে বেশ কয়েকটি সফর হবে। প্রাথমিকভাবে শুরু হতে যাওয়া বড় প্রকল্পগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপন অথবা উদ্বোধনী অনুষ্ঠান বিষয়ে সিদ্ধান্ত নিতে এ সফরগুলো হবে। এরই মধ্যে ভারত থেকে বাংলাদেশে প্রায় ৫০০ মেগাওয়াট অতিরিক্ত বিদ্যুৎ সরবরাহের প্রক্রিয়া শেষ পর্যায়ে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন