শিরোনাম :

পায়রায় ৩৬০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের চুক্তি স্বাক্ষর


শনিবার, ৮ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৪৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পায়রায় ৩৬০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের চুক্তি স্বাক্ষর

ঢাকা, ০৮ সেপ্টেম্বর: পায়রায় ৩ হাজার ৬ শত মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের যৌথ উন্নয়ন চুক্তি স্বাক্ষর হয়েছে।

বাংলাদেশের নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড (এনডব্লিওপিজিসিএল) ও জার্মানির সিমেন্স এজি পায়রায় ৩৬০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে শুক্রবার ঢাকার একটি হোটেলে যৌথ উন্নয়ন চুক্তি স্বাক্ষর করে।

চুক্তিতে এনডব্লিওপিজিসিএল-এর পক্ষে কোম্পানিটির সচিব দীপক কুমার ঢালি ও সিমেন্সের পক্ষে সিমেন্সের প্রেসিডেন্ট (গ্যাস এন্ড পাওয়ার) রিচার্ড ক্লেটন রেজিগ স্বাক্ষর করেছেন। এ উন্নয়ন চুক্তির আওতায় পূর্ণাঙ্গ সমীক্ষা,প্রকল্প প্রস্তাবনা চূড়ান্ত, বিদ্যুৎ ক্রয় চুক্তি, ঠিকাদার নিয়োগ ও পরিচালনা এবং রক্ষাণাবেক্ষণ কার্য সম্পাদন করা হবে। তাছাড়াও ঋণ সংগ্রহের কাজ করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস বলেন, ২০,০০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা অর্জনের জন্য আলোক উৎসব হচ্ছে। ভিশন ২০৪১ বাস্তবায়নে বিদ্যুৎ অভূতপূর্ব অবদান রাখবে। দ্রুততার সাথে মেগাপ্রকল্পগুলো বাস্তবায়ন করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে এনডব্লিওপিজিসিএল-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এ এম খোরশেদুল আলম, পিডিবির চেয়ারম্যান খালেদ মাহমুদ, জার্মান দূতাবাসের ডিপুটি হেদ অব মিশন মাইকেল সুলথাইস ও সিমেন্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক প্রবাল বোস বক্তব্য রাখেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন