শিরোনাম :

আন্তর্জাতিক পর্যায়েও প্রতিযোগিতায় টিকতে হবে: রাষ্ট্রপতি


শুক্রবার, ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১২:২৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আন্তর্জাতিক পর্যায়েও প্রতিযোগিতায় টিকতে হবে: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, “বর্তমান যুগ প্রতিযোগিতার যুগ। এ যুগে প্রতিযোগিতা করে টিকে থাকতে হবে। টিকে থাকার মতো পড়াশোনাও করতে হবে। শুধু দেশের ভিতরেই নয়, আন্তর্জাতিক পর্যায়েও প্রতিযোগিতায় টিকে থাকতে হবে।”

বৃহস্পতিবার সন্ধ্যায় কিশোরগঞ্জের মিঠামইনের হাজী তায়েব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, “দেশ এবং পৃথিবীকে জানার আগ্রহ তোমার ভিতরে জাগ্রত করতে হবে। আর সেজন্য তোমাদের মাঝে সততা ও দেশপ্রেম থাকা আবশ্যক। এ কাজগুলো করতে পারলেই দেশ এগিয়ে যাব।”

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শিক্ষকদের উদ্দেশ্য করে বলেছেন, “শিক্ষকদেরকেও পড়াশোনা করতে হবে। অনেক বেশি জানতে হবে। তাহলেই শিক্ষার্থীরা জানতে পারবে, তারা আলোকিত হবে।”

হাজী তায়েব উদ্দিন স্কুল প্রতিষ্ঠার বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, “এ স্কুল প্রতিষ্ঠা করতে গিয়ে কৃষকের দ্বারে দ্বারে গিয়ে ধান সংগ্রহ করেছি। ধানের বোঝা আমি নিজের কাঁধেও বহন করে নিয়েছি।” স্কুলটি প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত যারা সহযোগিতা করেছেন তিনি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

হাজী তায়েব উদ্দিন স্কুল পরিচালনা কমিটির সভাপতি অধ্যক্ষ মো. আবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন হাইকোর্টের বিচারপতি আমির হোসেন, রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল সরওয়ার হোসেন প্রমুখ।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন