শিরোনাম :

রায় কেন্দ্র করে নিশ্ছিদ্র নিরাপত্তা


বুধবার, ১০ অক্টোবর ২০১৮, ১২:১৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রায় কেন্দ্র করে নিশ্ছিদ্র নিরাপত্তা

বহুল আলোচিত ২১ আগস্টের গ্রেনেড হামলার রায়কে কেন্দ্র করে বুধবার সকাল থেকে রাজধানীতে বিশেষ নিরাপত্তা নেয়া হয়েছে।বিপুলসংখ্যক পোশাকধারী পুলিশের পাশাপাশি র‌্যাবও মোতায়েন রয়েছে। রায় কেন্দ্র করে যাতে কোনো বিশৃঙ্খলা ও নাশকতার চেষ্টা চালাতে না পারে, সে জন্য সতর্ক অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বুধবার সকাল থেকেই মতিঝিল, পুরানা পল্টন, নয়াপল্টন, দৈনিক বাংলা মোড়, কাকরাইল, কদম ফোয়ারা ও মৎস্য ভবন এলাকায় দেখা যায় মোড়ে মোড়ে বিপুলসংখ্যক পুলিশ দায়িত্ব পালন করছে।

রায়ট কার, এপিসি কারসহ জলকামানের গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। পাশাপাশি রয়েছে র‌্যাবের টহল গাড়ি। এ ছাড়া বোম্ব ডিসপোজাল ইউনিট ও র‌্যাবের ডগস্কোয়াড মোতায়েন রয়েছে।

এ ছাড়াও সব ধরনের নাশকতা এড়াতে রাজধানীর মহাখালী, ফার্মগেট, শ্যামলী, গাবতলী ও মিরপুর এলাকায় চোখে পড়ার মতো পুলিশ ও র‌্যাব সদস্য দায়িত্ব পালন করছেন।

ঢাকার এক নম্বর দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন সকাল ১০টার পর কোনো একসময় হত্যা ও বিস্ফোরক আইনে করা আলোচিত দুই মামলার রায় ঘোষণা করবেন।

দুই মামলার ৪৯ আসামির মধ্যে কারাগারে থাকা ৩১ আসামিকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ঢাকায় পাঠানো হয়েছে সকালেই। বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক উপমন্ত্রী আবদুস সালাম পিন্টু এবং সাবেক তিন আইজিপিও রয়েছেন তাদের মধ্যে। খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানসহ বাকি ১৮ জনকে পলাতক দেখিয়েই এ মামলার বিচারকাজ চলে।

ঢাকার পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া মঙ্গলবার বলেছিলেন- এ রায় ঘিরে রাজধানীতে কোনো নিরাপত্তা হুমকি তারা দেখছেন না। তার পরও আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে থাকবে।

সকাল ৮টা থেকে পলাশীর মোড়, বকশিবাজার মোড়, শিক্ষা বোর্ডের সামনে, চকবাজার, মৌলভীবাজার বাজার মোড় ও নয়াবাজার এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন