শিরোনাম :

‘যেন মানুষ মারার ডাক্তার বলতে না পারে’


বৃহস্পতিবার, ১১ অক্টোবর ২০১৮, ১০:৫০ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

‘যেন মানুষ মারার ডাক্তার বলতে না পারে’

কিশোরগঞ্জ: প্রেসিডেন্ট মো. আবদুল হামিদকে নিজের নামে প্রতিষ্ঠিত প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতালে সংবর্ধনা দেয়া হয়েছে। দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় প্রেসিডেন্টকে বুধবার দুপুরে এই সংবর্ধনা দেয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ চিকিৎসকদের মানবিক ও যত্নবান হওয়ার পরামর্শ দিয়ে বলেছেন, ডাক্তারের অবহেলায় কোনো রোগীর যেন মৃত্যু না হয়, সে বিষয়ে যত্নবান হতে হবে। এ সময় মেডিকেল কলেজের শিক্ষার্থীদের উদ্দেশে প্রেসিডেন্ট বলেন, এমন মানসিকতা নিয়ে চিকিৎসা কার্যক্রম চালাতে হবে, যেন আমার নামে প্রতিষ্ঠিত এই মেডিকেল কলেজ থেকে পাস করা ডাক্তারদের কেউ ‘মানুষ মারার ডাক্তার’ বলতে না পারে। এ জন্য তিনি মেডিকেল কলেজের শিক্ষা ও পারিপার্শ্বিক পরিবেশ সুন্দর রাখারও আহ্বান জানিয়েছেন। তিনি তার বক্তৃতায় এ বছর থেকে মেডিকেল কলেজটিতে বিদেশি শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন বলেও জানান।

দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হওয়ায় প্রেসিডেন্ট মো. আবদুল হামিদকে সংবর্ধনা এবং মেডিকেল কলেজের আবদুল কাদির মোল্লা আবাসিক হলের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের চেয়ারম্যান প্রেসিডেন্টপত্নী রাশিদা হামিদ। এতে বিশেষ অতিথি ছিলেন শিক্ষানুরাগী আবদুল কাদির মোল্লা।

অনুষ্ঠানে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রেসিডেন্টপুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক, প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আ.ন.ম নৌশাদ খান, পরিচালক প্রেসিডেন্টপুত্র রাসেল আহমেদ তুহিন, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএমসহ সামরিক-বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন