শিরোনাম :

উন্নয়নের জন্য সবই করেছি: প্রধানমন্ত্রী


বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ০২:২৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

উন্নয়নের জন্য সবই করেছি: প্রধানমন্ত্রী

ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা দেশের উন্নয়নে কাজ করেছি। উন্নয়নের জন্য যা করার দরকার ছিল আমরা তা করেছি।

বুধবার বিকালে সৌদি আরবের রাজধানী রিয়াদে বাংলাদেশ দূতাবাসের নিজস্ব জায়গা এবং অর্থে নবনির্মিত চ্যান্সেরি ভবন উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী একথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমাদের দেশ উন্নয়নের যাত্রা শুরু করেছে এবং এই অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না বলে আমি বিশ্বাস করি। এই দায়িত্ব আপনাদের সবার।

প্রধানমন্ত্রী বলেন, সামনে নির্বাচন। জনগণ ভোট দিলে আবার আমরা সরকার গঠন করবো। ভোট না দিলে করবো না। বাংলাদেশ অতীতের তুলনায় বিস্তর উন্নয়ন করেছে, তাই আমার কোনও আফসোস থাকবে না।

প্রধানমন্ত্রী আরও বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সাল নাগাদ এই দেশ উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে উঠবে। ২১০০ সালের মধ্যে বাংলাদেশ কীভাবে চলবে সেই পরিকল্পনাটাও ডেল্টা পরিকল্পনা-২১০০’র মাধ্যমে আমরা করে দিয়ে গেলাম যাতে বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা তুলে চলতে পারে।

বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসীদের অবদানের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, প্রবাসীদের যাতায়াতের সুবিধার জন্য দেশের বিমানবহরে আধুনিক নতুন বিমান সংযুক্ত করা হয়েছে। এখন নিজস্ব বিমানেই প্রবাসীরা দেশে যাতায়াত করতে পারবেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, আজ সৌদি বাদশাহ’র সঙ্গে আলোচনায় ভালো অগ্রগতি হয়েছে। আমি বাদশাহকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে বাদশাহ তাতে সানন্দে সম্মতি প্রদান করেন।

পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী এবং সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত কেএসএ গোলাম মসীহ অনুষ্ঠানে বক্তব্য দেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন