শিরোনাম :

দল ও রাজনীতিবিদদের কথা শুনবেন না: সিইসি


রবিবার, ২১ অক্টোবর ২০১৮, ১২:৫৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দল ও রাজনীতিবিদদের কথা শুনবেন না: সিইসি

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা কোনো রাজনৈনিক দল ও রাজনীতিবিদদের কথা না শুনে জনগণের জন্য কর্মকর্তাদের কাজ করার নির্দেশনা দিয়েছেন।

রাজধানীর আগারগাঁওস্থ ইটিআই ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষকদের প্রশিক্ষণ (টিওটি) এবং ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার সংক্রান্ত প্রশিক্ষণ উদ্বোধনকালে রোববার সকালে এ নির্দেশনা দেন সিইসি।

নূরুল হুদা বলেন, রাজনীতিবিদ ও রাজনৈতিক দলের কথায় কাজ করবেন না। জনগণের চাওয়া বুঝে কাজ করতে করতে হবে। ভোটকেন্দ্র স্থাপনের সময় ভোটাররা নির্বিঘ্নে যেন ভোট দিতে পারেন সেদিক বিবেচনা করে কাজ করতে হবে।

সিইসি আরো বলেন, স্থানীয় সরকার নির্বাচনও দলীয়ভাবে হচ্ছে। এটা ভালো দিক। রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে আপনাদের সম্পর্ক তৈরি করতে হবে। সুষ্ঠু নির্বাচন করতে রাজনৈতিক দল ও ইসির মধ্যে দূরত্ব কমিয়ে ফেলতে হবে। এ বছর প্রথমবারের মতো পোলিং এজেন্টদের ট্রেনিং দেয়ার কথা ভাবছে কমিশন।

ইভিএম প্রসঙ্গে নূরুল হুদা বলেন, রাতভর ব্যালট পাহারা দেয়ার দিন শেষ। আস্তে আস্তে ইভিএম ব্যবহারের দিকে যেতে হবে নির্বাচন কমিশনকে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে কোনো বিতর্কিত ব্যক্তিকে নিয়োগ না দেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন