শিরোনাম :

‘কোনো দেশে শতভাগ সুষ্ঠু নির্বাচন হয় না’


শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০৫:১০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

‘কোনো দেশে শতভাগ সুষ্ঠু নির্বাচন হয় না’

ডেস্ক রিপোর্ট: নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, কোনো দেশে শতভাগ সুষ্ঠু নির্বাচন হয় না, তাই বাংলাদেশেও হবে না। তবে নির্বাচন কমিশন একটি গ্রহণযোগ্য নির্বাচন করবে।

শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে নির্বাচন উপলক্ষে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সহকারী রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে দেওয়া বক্তব্যে কবিতা খানম এ কথা বলেন।

আমরা চাই না এমন কোনো নির্বাচন করতে যার জন্য জনগণের কাছে জবাবদিহি করতে হবে। কিন্তু হান্ড্রেড পারসেন্ট (শতভাগ) নির্বাচন সুষ্ঠু হবে, এটা পৃথিবীর কোনো দেশেই হয় না। আমাদের দেশেও হবে না বললেন কবিতা খানম।

তিনি আরও বলেন, দেশে নির্বাচনী হাওয়া বইছে। এই হাওয়া যেন কোনোভাবেই বৈরী না হয়, এই নির্দেশনা কমিশন থেকে থাকবে। দায়িত্ববোধ নিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের সেটা প্রতিপালন করতে হবে।

কবিতা খানম বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে তুলে আনা অনেক কঠিন কাজ। সবার সঙ্গে সদাচরণ করে, সৎ ব্যবহার করে নির্বাচন সুষ্ঠু করতে হবে। নির্বাচন সুষ্ঠু করার দায়িত্ব শুধু নির্বাচন কমিশনের নয়, এটা সবার দায়িত্ব। একটি গ্রহণযোগ্য নির্বাচনের জন্য কমিশন নির্বাচন কর্মকর্তাদের সহযোগিতা চায়।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, সবার জীবনে নির্বাচনে দায়িত্ব পালন করার এই সুযোগ না–ও আসতে পারে। আগামী ৩০ ডিসেম্বর নির্বাচন হবে, এটা ফিক্সড। এই নির্বাচন হবে সব দলের অংশগ্রহণে। তাই নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বিতামূলক। আপনারাও আপনাদের দায়িত্ব ভালোভাবে পালন করবেন। দেশের অনেক জায়গায় এখনো ব্যানার, পোস্টার নামানো হয়নি। ১৮ নভেম্বরের মধ্যে যাতে এগুলো নামিয়ে ফেলা হবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন