শিরোনাম :
৫ম উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯

তৃতীয় ধাপের নির্বাচন সন্তোষজনক: জানিপপ


সোমবার, ২৫ মার্চ ২০১৯, ০৯:১২ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

তৃতীয় ধাপের নির্বাচন সন্তোষজনক: জানিপপ

নিজস্ব প্রতিবেদক:

৫ম উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ এর তৃতীয় ধাপের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ১১ টি উপজেলার নির্বাচনের পরিবেশ সন্তোষজনক বলে উল্লেখ করেছে জানিপপ-জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।
রোববার অনুষ্ঠিত খুলনা, বরিশাল, ঢাকা এবং চট্টগ্রাম বিভাগের ৫টি জেলার নির্বাচন সফলভাবে পর্যবেক্ষণ করে সংস্থাটি।
৫ম উপজেলা পরিষদ নির্বাচনে সাতক্ষীরা জেলার সাতক্ষীরা সদর, আশাশুনি, শ্যামনগর, কালীগঞ্জ, এবং দেবহাটা, বরিশাল জেলার উজিরপুর উপজেলায়, গোপালগঞ্জ জেলার কাশিয়ানী, এবং মুকসুদপুর উপজেলায়, চট্টগ্রাম জেলার চন্দনাইশ এবং পটিয়া উপজেলায় এবং চাঁদপুর জেলার কচুয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের আরো কয়েকটি এলাকায় অবস্থিত নির্বাচন কেন্দ্রসমূহ জানিপপ-এর পর্যবেক্ষকগণ পর্যবেক্ষণ করেন।
জানিপপ-এর ৪৭ জন স্বল্পমেয়াদী পর্যবেক্ষক ভ্রাম্যমাণ ভিত্তিতে ৬০টি ভোটকেন্দ্র পর্যবেক্ষণ করেন। এ নির্বাচন পর্যবেক্ষণ কার্যক্রম সার্বক্ষণিক তদারকি করেছেন জানিপপ-এর নির্বাহী পরিচালক এডভোকেট ইতরাত আমিন কলিমউল্লাহ।
পর্যবেক্ষণে দেখা যায় যে, নির্বাচনের সার্বিক পরিস্থিতি ছিল স্বাভাবিক ও সন্তোষজনক এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সকালের দিকে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি কিছুটা বাড়তে থাকে। সামগ্রিক বিচারে এ নির্বাচন অবাধ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে বলে জানিপপ মনে করে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন