শিরোনাম :

বাংলাদেশ সব সূচকে বিশ্বের রোল মডেল


শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ১১:৪৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বাংলাদেশ সব সূচকে বিশ্বের রোল মডেল

ঢাকা,১৯ এপ্রিল(বাংলাপ্রেস): স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেছেন, সব সূচকে, সব মানদণ্ডে বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে ৫ জন নেতার মধ্যে নেতৃত্বে অন্যতম।

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় ফার্মাসিস্টদের ভূমিকা বিষয়ক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ফার্মাসিস্ট ফোরাম এর আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে যে উন্নয়নের ধারা চলছে তা অব্যাহত থাকলে আগামীতে আর ওষুধ বিদেশ থেকে আমদানি করতে হবে না। তখন যে দুই শতাংশ ওষুধ আমদানি করা হতো, তাও করতে হবে না।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে যেভাবে উন্নয়ন অব্যাহত রেখেছেন তা আমাদের ধরে রাখতে হবে এবং এর জন্য ফার্মাসিস্টদের এগিয়ে আসতে হবে।

মুরাদ হাসান বলেন, ফার্মাসিস্টদের সমস্যা সমাধানের জন্য আলোচনা জরুরি এবং যত দ্রুত সম্ভব এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে নিয়ে আমরা আলোচনায় বসবো।

সভায় বাংলাদেশ ফার্মাসিস্ট ফোরামের সভাপতি মো. হারুন আর রশিদ সভাপতিত্ব করেন। এতে অংশ নেন অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ডক্টর এস এম আব্দুর রহমান, অধ্যাপক আ ব ম ফারুক প্রমুখ।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন