শিরোনাম :

নুসরাত হত্যায় পুলিশের ভূমিকার বিচার বিভাগীয় তদন্ত দাবি


শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ১২:০০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নুসরাত হত্যায় পুলিশের ভূমিকার বিচার বিভাগীয় তদন্ত দাবি

ঢাকা,১৯ এপ্রিল(বাংলাপ্রেস): ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান হত্যাকাণ্ডে পুলিশের বিরুদ্ধে গাফিলতি ও যোগসাজশের যে অভিযোগ উঠেছে তার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংস্থাটি এ দাবি করে।

বিবৃতিতে বলা হয়, সারাদেশে নারীর প্রতি সহিংসতার সংখ্যা ও নৃশংসতার মাত্রা বিবেচনায় এখন যে পর্যায়ে পৌঁছেছে তা অকল্পনীয়। এই পরিস্থিতি মোকাবিলায় দায়ী ব্যক্তি ও তাদের সহযোগীদের বিরুদ্ধে আইনের কঠোর প্রয়োগ নিশ্চিত করার কোনো বিকল্প নেই।

টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, আমরা আশা করি তদন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন হবে ও দোষীরা দৃষ্টান্তমূলক শাস্তি পাবে।

এই নৃশংস হত্যাকাণ্ডের সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে দায়িত্ব অবহেলা ও যোগসাজশের অভিযোগ উঠায় তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থার সুপারিশ করেছে টিআইবি।

ইফতেখারুজ্জামান বলেন, এই অভিযোগ অনুযায়ী নুসরাতকে হাত পা বেঁধে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়ার পরও ওই পুলিশ কর্মকর্তা একে আত্মহত্যার চেষ্টা হিসেবে চালিয়ে দেয়ার চেষ্টা করেছেন বলে সংবাদ প্রকাশিত হয়েছে। মামলা নেয়ার ক্ষেত্রেও তিনি ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

 

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন