শিরোনাম :

‘নুসরাতের মতো আমাদের বোন হারাতে চাই না’


শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ১২:৫২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

‘নুসরাতের মতো আমাদের বোন হারাতে চাই না’

ঢাকা,২০এপ্রিল(বাংলাপ্রেস): হাসপাতালের পরিচালক কর্তৃক নার্সিং কর্মকর্তাকে যৌন হয়রানির প্রতিবাদ, নিন্দা ও দোষী ব্যক্তির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ)।

শনিবার সকাল ১১টার দিকে বিএনএর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ইসমত আরা পারভীন ও মহাসচিব জামাল হোসেন বাদশা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নুসরাতের মতো আমরা আমাদের বোন হারাতে চাই না।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের পরিচালক কর্তৃক নার্সিং কর্মকর্তাকে যৌন হয়রানির বিষয়ে ৭১ টেলিভিশনের প্রতিবেদন এবং বিশেষ সাক্ষাৎকার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক এবং ন্যক্কারজনক। বাংলাদেশের নার্সিং সমাজ আজ ব্যথিত। এ ঘটনার জন্য বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের (বিএনএ) পক্ষ থেকে তীব্র নিন্দা এবং ক্ষোভ প্রকাশ করছি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, প্রচারিত সাক্ষাৎকার বলে দেয় আমার সহকর্মী বোনটি আজ কর্মস্থলে কত অসহায়। আমরা তার পাশে আছি। নুসরাতের মতো আমরা আমাদের বোন হারাতে চাই না।

বিএনএর কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাধ্যমে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে যৌন হয়রানিকারী ব্যক্তির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

আন্তর্জাতিক নার্সেস কাউন্সিল (আইসিএন) বিশ্বব্যাপী নার্সদের জন্য নিরাপদ কর্মপরিবেশ সৃষ্টির দাবি করে আসছে। সেই মোতাবেক বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের (বিএনএ) পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দীর্ঘদিন ধরে দাবি করে আসছি। আজ আবারো বিএনএর পক্ষ থেকে সারা দেশের সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত নার্সিং কর্মকর্তা, বিএনএর শাখা কমিটির কর্মকর্তা এবং বিভিন্ন নার্সিং সংগঠনের কাছে যৌন হয়রানিকারী ব্যক্তির বিচারের দাবিতে দল-মত নির্বিশেষে স্ব স্ব অবস্থান থেকে কর্মসূচি পালনের জন্য অনুরোধ করছি।

 

 

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন