শিরোনাম :

কারাগারে জঙ্গি ও সন্ত্রাসী বিষয়ে সর্তক থাক‌ার নির্দেশ আইজি প্রিজনের


রবিবার, ১২ মে ২০১৯, ০৩:৩৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কারাগারে জঙ্গি ও সন্ত্রাসী বিষয়ে সর্তক থাক‌ার নির্দেশ আইজি প্রিজনের

ঢাকা, ১২ মে (বাংলাপ্রেস): কারাগারের অভ্যন্তরে জঙ্গি ও সন্ত্রাসীরা যা‌তে কোনোভাবে সমাজ ও রাষ্ট্রবি‌রোধী তৎপরতা চালা‌তে না পা‌রে সে বিষ‌য়ে সর্তক থাক‌ার নির্দেশ দিয়েছেন কারা মহাপ‌রিদর্শক (আইজি প্রিজন) এ কে এম মোস্তফা কামাল পাশা।

আজ রবিবার সকা‌লে কা‌শিমপুর কারা কম‌প্লেক্স মা‌ঠে ১১তম ডেপু‌টি জেলার ও ৫৫তম কারারক্ষী বু‌নিয়া‌দি প্র‌শিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে আইজি প্রিজন এসব কথা ব‌লেন।

তিনি সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী‌দের দক্ষতা বাড়িয়ে ও যু‌গের সঙ্গে তাল মি‌লি‌য়ে চলার জন্য যু‌গোপ‌যোগী প্র‌শিক্ষণ দেওয়া খুবই জরুরি বলেও মন্তব্য করেছেন।

আইজি প্রিজন ব‌লেন, কারাভ্যন্তরে জঙ্গি ও সন্ত্রাসীরা যা‌তে কোনোভাবে সমাজ ও রাষ্ট্রবি‌রোধী তৎপরতা চালা‌তে না পা‌রে সে বিষ‌য়ে সর্তক থাক‌বেন। শৃঙ্খলা ও মান‌বিকতা‌কে প্রাধান্য দি‌য়ে অনিয়ম ও দুর্নী‌তি‌কে প্র‌তি‌রোধ কর‌বেন। কারাভ্যন্ত‌রে কোনোভা‌বেই যা‌তে কারাবি‌ধি ব‌হির্ভূত নি‌ষিদ্ধদ্রব্য প্র‌বেশ কর‌তে না পা‌রে সে‌দি‌কেও আপনা‌দের সর্বদা সজাগ দৃ‌ষ্টি রাখ‌তে হ‌বে।

তিনি ব‌লেন, বন্দিদের শ্র‌মের উৎপা‌দিত প‌ণ্যের আ‌য়ের অ‌র্ধেক তাদের দেওয়ার কাজ শুরু হ‌য়ে‌ছে। এছাড়া তাদের হস্ত‌শিল্প সামগ্রী এখন কা‌শিমপুর কারা প্রাঙ্গণের পাশাপাশি এখন সারা‌দে‌শের কারাগা‌রগুলোতে বিক্রি করা হচ্ছে।

১১তম ডেপু‌টি জেলার বু‌নিয়া‌দি প্র‌শিক্ষ‌ণে ২৬ জন পুরুষ ও ২৬ জন নারী মোট ৫২জন ডেপু‌টি জেলার এবং ৫৫তম বু‌নিয়া‌দি প্র‌শিক্ষ‌ণে কারারক্ষী ৩২২ জন পুরুষ কারারক্ষী প্র‌শিক্ষণার্থী অংশ নেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন