ব্রেকিং নিউজ
চার অপারেটরকে দ্রুত গতির ইন্টারনেট সেবা ফোরজি’র লাইসেন্স হস্তান্তর
শিরোনাম :
   সাধারণ মানুষের স্বাস্থ্যসেবাকে অগ্রাধিকার দিতে হবে : রাষ্ট্রপতি    প্রাথমিক সমাপনীতে শতভাগ সৃজনশীল প্রশ্নে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত    ”পরিক্ষীত পদ্বতিতেই দেশের জ্বালানি নিরপত্তা নিশ্চিত করা হবে”    কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন    স্মারকলিপি গ্রহণ করলেন না রাবি উপাচার্য    এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে ৪ শিক্ষক গ্রেপ্তার    আন্দোলনের মুখে অচল হয়ে পড়েছে বিসিসি কার্যক্রম    সময় মতো, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে: প্রধানমন্ত্রী    সংবাদ সম্মেলনে তিনটি সুখবর দিলেন প্রধানমন্ত্রী    জামালপুরে আড়াই বছরের শিশুর বিরুদ্ধে মামলা
তনু হত্যা

ডিএনএ প্রতিবেদন প্রদানে আদালতের নির্দেশ


সোমবার, ৩০ মে ২০১৬, ১১:২৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ডিএনএ প্রতিবেদন প্রদানে আদালতের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর ডিএনএ প্রতিবেদন দ্বিতীয় ময়নাতদন্তকারী মেডিকেল বোর্ডকে দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

রবিবার কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাহিন বিল্লাহ এ আদেশ দেন।

কুমিল্লা সদর উপজেলা আদালতের উপ-কোর্ট পরিদর্শক এসআই বাদল চন্দ্র রায় রাতে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রবিবার বিকালে আদেশটি সিআইডি কুমিল্লার কার্যালয়ে পাঠানো হয়েছে।

দ্বিতীয় ময়নাতদন্তকারী মেডিকেল বোর্ডের প্রধান ও কুমিল্লা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ডা. কামদা প্রসাদ সাহা বলেন, আদালতের আদেশের বিষয়ে শুনেছি। এর আগে ডিএনএ প্রতিবেদনের জন্য সিআইডির কাছে তিনবার চিঠি দেয়া হয়েছিল। সিআইডি ডিএনএ প্রতিবেদন পেতে আদালতে আবেদনের কথা বলেছিল।

গত ২০ মার্চ তনুর লাশ কুমিল্লার ময়নামতি সেনানিবাসের বাসার কাছের জঙ্গল থেকে উদ্ধার করা হয়। ২১ মার্চ তনুর লাশের প্রথম ময়নাতদন্ত হয়। প্রথম ময়নাতদন্তে তনুকে ধর্ষণের আলামত ও হত্যার কারণ জানা যায়নি বলে উল্লেখ করা হয়। দ্বিতীয় ময়নাতদন্ত ও ডিএনএর আলামত সংগ্রহের জন্য ৩০ মার্চ তনুর লাশ কবরস্থান থেকে উত্তোলন করা হয়।

এদিকে ডিএনএ প্রতিবেদনে তনুর কাপড়ে ধর্ষণের আলামত পাওয়া গেছে বলে ১৬ মে জানায় সিআইডি। সিআইডি থেকে ডিএনএ প্রতিবেদন পেতে আবেদন করে মেডিকেল বোর্ড। তবে সিআইডি জানায়- এ প্রতিবেদন আদালত থেকে নিতে হবে।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন