শিরোনাম :

আসলামের রাষ্ট্রদ্রোহ মামলার রিমান্ড শুনানি মঙ্গলবার


সোমবার, ৩০ মে ২০১৬, ০২:০৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আসলামের রাষ্ট্রদ্রোহ মামলার রিমান্ড শুনানি মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর রিমান্ড আবেদনের শুনানি মঙ্গলবার অনুষ্ঠিত হবে। নাশকতার দুই মামলায় রিমান্ড শুনানি হবে ৬ জুন।

তিন মামলায় রিমান্ড শুনানির জন্য সোমবার আসলামকে ঢাকার পৃথক তিন মহানগর হাকিমের আদালতে তোলা হয়। পরে রিমান্ড শুনানির তারিখ ধার্য করেন আদালত।

রাষ্ট্রদ্রোহের মামলায় আসলামের ১০ দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। নাশকতার দুই মামলায় ডিবি আসলামের ১০ দিন করে মোট ২০ দিন রিমান্ডের আবেদন করেছে।

গত বৃহস্পতিবার গুলশান থানায় আসলামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করা হয়। ডিবির পরিদর্শক গোলাম রাব্বানী বাদী হয়ে মামলাটি করেন।

ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মো. মাসুদুর রহমান জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার পর আসলামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা হয়। মামলায় আসলামের বিরুদ্ধে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে সরকার উৎখাতে ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে।

গত ১৫ মে সন্ধ্যায় রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে আসলামকে গ্রেপ্তার করে ডিবি। পরদিন ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে তাঁকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন