শিরোনাম :

আশুলিয়ায় ব্যাংক ডাকাতির মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড


মঙ্গলবার, ৩১ মে ২০১৬, ১১:৪৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আশুলিয়ায় ব্যাংক ডাকাতির মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড

সাভার প্রতিনিধি: সাভারের আশুলিয়ায় ব্যাংক ডাকাতি ও হত্যা মামলার রায়ে ছয় আসামির মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় দুইজনকে তিন বছরের কারাদণ্ড ও দুইজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- বোরহান উদ্দিন, সাইফুল ওরফে আল আমিন, মাহফুজুল ইসলাম ওরফে সুমন ওরফে জামিল, জসিমউদ্দিন, মিন্টু প্রধান ও পলাশ ওরফে সোহেল রানা। এদের মধ্যে শুধু পলাশ পলাতক আছেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত অন্যদের মধ্যে মিন্টু প্রধান বাদে বাকিরা জেএমবির সদস্য। মৃত্যুদণ্ডপ্রাপ্তদের সবাইকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে উকিল হাসানের। তাকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদণ্ডের আদেশ হয়েছে।

এছাড়া আব্দুল বাতেন ও শাহজাহান জমাদারের তিন বছর কারাদণ্ড এবং তিন হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা না দিলে আরও এক মাস কারাভোগ করতে হবে তাদের। মামলায় খালাস পেয়েছেন বাবুল সরদার ও মোজাম্মেল হক।

এর আগে ২৫ মে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীদের যুক্তি-তর্ক শুনে বিচারক মঙ্গলবার রায়ের দিন ধার্য করেন।

গত বছর ২১ এপ্রিল সাভারের আশুলিয়ার কাঠগড়া বাজারে কমার্স ব্যাংকের একটি শাখা কার্যালয়ে হানা দেয় ডাকাতদল। এ সময় তাদের ছোড়া গুলিতে ব্যাংকের ওই শাখার ব্যবস্থাপকসহ আটজন নিহত হন। জঙ্গি অর্থায়নে তহবিল গঠনের জন্য এ ডাকাতি বলে গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে জানায় পুলিশ।

মামলার ১১ আসামির মধ্যে ১০ জনকে গ্রেফতার করা হয়েছে, তাদের সাতজনই নিষিদ্ধ সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য। ওই সাতজন ডাকাতির ঘটনায় সংশ্লিষ্টতার কথা স্বীকার করে আগেই আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন