শিরোনাম :

মান্নাকে চিকিৎসার নির্দেশ


মঙ্গলবার, ৩১ মে ২০১৬, ০৫:০৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মান্নাকে চিকিৎসার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: ডাকসুর সাবেক ভিপি ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে চিকিৎসার ব্যবস্থা করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

মান্নার পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী ইদ্রিসুর রহমান।
অপরদিকে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশীর উল্লাহ।

আইনজীবী ইদ্রিসুর রহমান বলেন, মান্নার জামিন আবেদনের দেওয়া রুলের শুনানিকালে আমরা একটি সম্পূরক আবেদন করি। যেখানে উল্লেখ করেছি, উনি শারীরিকভাবে অসুস্থ, হার্টের রোগী, হার্টে ব্লক সেট আছে ও শারীরিক অবস্থা ভালো নয়। সেই পরিপ্রেক্ষিতে ঢাকা জেল কর্তৃপক্ষকে কোর্ট অর্ডার দিয়েছেন তাকে ইব্রাহিম কার্ডিয়াক হসপিটাল ও রিসার্চ সেন্টারে চিকিৎসা দিতে। আর তার জামিনের আবেদনের বিষয়ে পরে শুনানি হবে।

এর আগে গত ২১ মার্চ মান্নাকে কেন জামিন দেওয়া হবে না, এই মর্মে তিন সপ্তাহের রুল জারি করে আদালত। অসুস্থতা ও দীর্ঘদিন ধরে কারাবন্দি থাকার কারণ দেখিয়ে দুটি মামলায় মাহমুদুর রহমান মান্না জামিন আবেদন করেন।

মান্নার বিরুদ্ধে ২০১৫ সালের ২৪ ফেব্রুয়ারি সেনাবাহিনীকে স্বীয় আনুগত্য ও কর্তব্য থেকে বিপথগামী করতে বক্তব্য দেওয়া এবং একই বছর ১৫ মার্চ রাষ্ট্রদ্রোহের অভিযোগে গুলশান থানায় মামলা দুটি করা হয়।

উল্লেখ্য, গত বছরের ২৪ ফেব্রুয়ারি রাতে মান্নাকে ধানমণ্ডি এলাকার একটি বাসা থেকে গ্রেফতার করা হয়। এরপর থেকে তিনি কারাগারে আছেন।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন