শিরোনাম :

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার লিভ টু আপিল


মঙ্গলবার, ৩১ মে ২০১৬, ০৭:২১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা: খালেদার লিভ টু আপিল

নিজস্ব প্রতিবেদক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা রিভিশন আবেদন খারিজ হয়ে গেলে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিল অনুমতি আবেদন) দায়ের করা হয়েছে।

মামলার অন্যতম আসামি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে মঙ্গলবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন দাখিল করা হয়।

এ বিষয়ে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী সাংবাদিকদের বলেন, 'জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করা হয়েছে। শিগগিরই এর শুনানি হবে।'

এদিকে এই মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেওয়ার জন্য ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে আগামী ২ জুন শুনানির জন্য দিন নির্ধারিত রয়েছে।

গত ১৭ এপ্রিল মামলায় তদন্ত কর্মকর্তাকে নতুন করে জেরা এবং নথি তলবের দুটি আবেদন নাকচ করে বিচারিক আদালতে। পরে ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে দুটি রিভিশন আবেদন করেন খালেদা জিয়া। গত ১৫ মে হাইকোর্ট ওই আবেদন দুটি খারিজ করে দেন। এর বিরুদ্ধে মঙ্গলবার লিভ টু আপিল দায়ের করেন খালেদা জিয়া।

মামলার বিবরণে জানা যায়, ট্রাস্টের নামে আসা তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় খালেদা জিয়াসহ পাঁচ আসামির বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এমএল

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন