শিরোনাম :

বরিশালে পানি উন্নয়ন বোর্ডের ১৫ কর্মকর্তার বিরুদ্ধে মামলা


বৃহস্পতিবার, ২ জুন ২০১৬, ০৬:৫৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশাল প্রতিনিধি: পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) মহাপরিচালকসহ ১৫ জনের বিরুদ্ধে ঠিকাদারের দায়ের করা মামলা দুর্নীতি দমন কমিশনকে (দুদক) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক।

বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আনোয়ারুল হক এ নির্দেশ দেন।

বরিশাল পানি উন্নয়ন বোর্ডের মেশিনারিজ বিক্রয়ের নামে অর্থ আত্মসাতের পায়তারার অভিযোগে সংশ্লিষ্ট দপ্তরের মহাপরিচালকসহ ১৫ জনকে বিবাদী করে মামলাটি দায়ের করেন ঠিকাদার এসএফএম শহিদুল্লাহ খান।

মামলায় বিবাদি করা হয়, পাউবোর মহাপরিচালক, অতিরিক্ত মহা পরিচালক, বরিশালের প্রধান প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী, উপ- বিভাগীয় ভারপ্রাপ্ত প্রকৌশলী, হিসাব রক্ষণ অফিসার, ডেলিভারী কমিটির সদস্য ও ভারপ্রাপ্ত গুদাম রক্ষক, সিবিএ নেতা, অফিস সহকারী, ফোরম্যান, ডেলিভারি কমিটির সদস্য সচিব, এবং ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসর এসআইসহ ১৫জনকে।

মামলায় অভিযোগ করা হয়, অতিসম্প্রতি বরিশাল পানি উন্নয়ন বোর্ডের ১২টি লিষ্টার ডিজেল ইঞ্জিন ও তার যন্ত্রাংশ বিক্রয়ের জন্য একটি নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে ৯৩ জন ঠিকাদার ওই মালামাল ক্রয়ের জন্য সেখানে অংশগ্রহন করলেও বিবাদীরা পরস্পর যোগসাজেসে দেড় কোটি টাকা মূল্যের মালামাল মাত্র ১৩ লাখ টাকায় বিক্রয়ের জন্য অনুমোদন করে। বাক্সভর্তি অবস্থায় থাকা নতুন এসব মেশিনারিজকে অকেজো বানিয়ে এবং মাত্র ১৩ লাখ টাকায় বিক্রয় দেখিয়ে প্রায় কোটি টাকা আত্মসাতের পায়তারা করে।

এ ঘটনায় এর আগে রবিবার সদর সিনিয়র সহকারি জজ আদালতে মামলার জন্য আবেদন করা হয়। মামলাটি সোমবার খারিজ করা হলে জেলা ও দায়রা জজ আদালতে পুনরায় মামলার জন্য আবেদন করার পর বিচারক উল্লেখিত আদেশ প্রদান করেন।

এসএ/এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন