শিরোনাম :
   মিয়ানমারে বিলাসবহুল হোটেলে ব্যাপক আগুন, নিহত ১    ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী    রাবির ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে মেস মালিকদের চরম স্বেচ্ছাচারিতা    বর্ষিয়ান সাংবাদিক বাটুলের হীরক জন্ম জয়ন্তি    ঢাবি’র ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল    দেশব্যাপী ভ্রাম্যমান লাইব্রেরি কার্যক্রম শুরু করতে যাচ্ছে গণগ্রন্থাগার     বস্তিবাসীদের জন্য ১০ হাজার ফ্ল্যাট নির্মাণ করবে সরকার    বেড়িবাঁধ পূনঃনির্মাণ কাজ উদ্বোধন:  দুঃখ ঘুচবে শাহ্পরীর দ্বীপের অর্ধলাখ মানুষের    ফেসবুকে আপত্তিকর মন্তব্য:  রেহাই পেলেন দুই আ. লীগ নেতা    নদীগর্ভে বিলীনের পথে নবনির্মিত সাইক্লোন সেল্টার

সুপ্রিমকোর্ট থেকে বঙ্গভবনের দুরত্ব কয়েক লক্ষ কিলোমিটার!


সোমবার, ৮ মে ২০১৭, ১১:৩৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সুপ্রিমকোর্ট থেকে বঙ্গভবনের দুরত্ব কয়েক লক্ষ কিলোমিটার!

ডেস্ক প্রতিবেদন: বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা সংক্রান্ত বিধিমালার গেজেট দাখিল না করে আবারো সময় আবেদনের প্রেক্ষিতে এটর্নি জেনারেল মাহবুবে আলমকে বলেন, ‘আমার মনে হয় পৃথিবীর সবচেয়ে বড় শহর ঢাকা। এই শহরের সুপ্রিমকোর্ট থেকে গণভবন অথবা বঙ্গভবনের দুরত্ব কয়েক লক্ষ কিলোমিটার। আড়াই বছরেও যেহেতু এই দুরত্ব পাড়ি দেয়া সম্ভব হয়নি। আড়াই হাজার বছরেও তা পাড়ি দেয়া সম্ভব হবে না।’
 
প্রধান বিচারপতি বলেন, আড়াই বছরে এখান থেকে ওইখানে ফাইল চালাচালির সময় লেগেছে কিন্তু গেজেট জারি করা সম্ভব হয়নি। সরকারকে সিদ্ধান্ত নিতে হবে এ বিষয়ে আইন করার জন্য।
 
প্রধান বিচারপতি এটর্নি জেনারেলের উদ্দেশে বলেন, ‘এটা কি? গেজেট নয়? আবারো সময় আবেদন দিয়েছেন?’ আপিল বিভাগের বিচারপতি মো. আবদুল ওয়াহাব মিয়া বলেন, বন্ধের আগে আপনাকে লম্বা সময় দেয়া হয়েছিল। তখন আপনি আমাদের কি বলেছিলেন? আবারো সময় চেয়ে আবেদন দাখিল করলেন?
 
বিরক্ত হয়ে এটর্নি জেনারেলকে প্রধান বিচারপতি প্রশ্ন করেন, ‘‘বলুন তো পৃথিবী সবচেয়ে বড় শহর কোনটি? নিউইয়র্ক না টোকিও?’’ এটর্নি জেনারেলের জবাব, আমার মনে হয় টোকিও।

প্রধান বিচারপতি বলেন, ‘‘কেউ কেউ বলে নিউইয়র্ক। আপনি কি জানেন টোকিও বা নিউইয়র্ক শহরের এই প্রান্ত থেকে ওই প্রান্তে যেতে কত ঘণ্টা সময় লাগে? ওই প্রান্তে যেতে ৫/৬ ঘণ্টা সময় লাগে।
 
পরে প্রধান বিচারপতি সরকারকে এক সপ্তাহ সময় দেন। কিন্তু এটর্নি জেনারেল বলেন, আমার এক সপ্তাহ সময়ে হবে না। নাহলে আমাকে আবারো সময় চেয়ে আদালতে দাঁড়াতে হবে। এরপর প্রধান বিচারপতি এক সপ্তাহ সময় দিয়ে শুনানি মুলতবি করেন।

এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন