শিরোনাম :

ঢাবি অধ্যাপক রিয়াজুলের যোগদানে বাধা নেই


রবিবার, ২৮ মে ২০১৭, ০৪:০৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঢাবি অধ্যাপক রিয়াজুলের যোগদানে বাধা নেই

ডেস্ক প্রতিবেদন: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উন্নয়ন অধ্যায়ন বিভাগের অধ্যাপক রিয়াজুল হককে ক্লাসে অশ্লীল চিত্র প্রদর্শনের অভিযোগে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। এর ফলে বিভাগের কাজে তার অংশ নিতে আর কোনো বাধা থাকল না বলে জানিয়েছেন আইনজীবীরা।

রোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। তবে এ শিক্ষকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তদন্ত করতে পারবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

এর আগে গত ৭ মার্চ ক্লাসে অশ্লীল চিত্র প্রদর্শনের অভিযোগে রিয়াজুল হককে সাময়িক বরখাস্ত করা হয়। কোনো প্রকার স্বাভাবিক অভিযোগ ছাড়া তাকে বরখাস্ত করা হয়েছে অভিযোগ এনে তিনি আইনি নোটিশ দেন। পরে হাইকোর্টে রিট করেন রিয়াজুল হক।

এ রিটের শুনানি নিয়ে গত ৯ এপ্রিল বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর হাইকোর্ট বেঞ্চ সিন্ডিকেটের সিদ্ধান্ত স্থগিত করে রুলসহ আদেশ দেন। এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

হাইকোর্টে রিয়াজুলের পক্ষে ছিলেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

তিনি বলেন, ‘হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ঢাবি কর্তৃপক্ষের আবেদনের পর চেম্বার বিচারপতির আদালত নিষেধাজ্ঞা জারি করেন। যে নিষেধাজ্ঞা রোববার উঠিয়ে দেওয়া হয়। ফলে তিনি বিভাগের কাজে যোগদান করতে পারবেন।’

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন