শিরোনাম :

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির জরুরি বৈঠক


মঙ্গলবার, ৩ অক্টোবর ২০১৭, ০৫:৫০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির জরুরি বৈঠক

ডেস্ক প্রতিবেদন: সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের নিয়ে জরুরি বৈঠক ডেকেছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা।

৩ অক্টোবর মঙ্গলবার দুপুরে সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. আজিজুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, ৩ অক্টোবর মঙ্গলবার দুপুর দুইটা ১৫মিনিটে বাংলাদেশ সুপ্রিমকোর্টের উভয় বিভাগের মাননীয় বিচারপতিগণের অংশগ্রহণে অত্র কোর্টের জাজেস লাউঞ্জে ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হবে।’

প্রসঙ্গত, ফুলকোর্ট সভায় বিভিন্ন এজেন্ডা নিয়ে আলোচনা করা হয়। একইসঙ্গে বিচার বিভাগের প্রশাসনিক কার্যক্রম কীভাবে পরিচালিত হবে সে নিয়েও আলোচনা হয়ে থাকে।

উল্লেখ্য, দীর্ঘ অবকাশকালীন ছুটি শেষে আজ (মঙ্গলবার) আপিল বিভাগে বসার কথা ছিল প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার। কিন্তু ২ অক্টোবর সোমবার বিকেল ৩টার দিকে আকস্মিকভাবে এক মাসের ছুটি জানিয়ে রাষ্ট্রপতি বরাবর চিঠি পাঠান প্রধান বিচারপতি।

রাতেই সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি আব্দুল ওয়াহহাব মিঞাকে অস্থায়ী প্রধান বিচারপতি করে গেজেট প্রকাশ করে আইন মন্ত্রণালয়। ফলে অস্থায়ী প্রধান বিচারপতি আব্দুল ওয়াহহাব মিঞার নেতৃত্বে দীর্ঘ অবকাশের পর আপিল বিভাগের কার্যক্রম শুরু হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন