শিরোনাম :

সারা দেশে আইনজীবীদের বিক্ষোভের ডাক


শনিবার, ৭ অক্টোবর ২০১৭, ০৩:২৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সারা দেশে আইনজীবীদের বিক্ষোভের ডাক

ডেস্ক প্রতিবেদন: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে সাক্ষাতে বাধা দেওয়ার প্রতিবাদে এবং বিচার বিভাগের ভাবমূর্তি রক্ষার দাবিতে আগামীকাল রোববার থেকে দেশের সব জেলা বারে মানবব্ন্ধন ও প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

শনিবার বেলা সাড়ে ১১টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

লিখিত বক্তব্যে সমিতির সভাপতি বলেন, বিচার বিভাগের প্রধান কর্তাব্যক্তি প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা নিজেই স্বাধীন নয়, পরাধীন। সরকার তাঁকে বলপ্রয়োগ করে ছুটিতে পাঠিয়ে দিয়েছে। যা বিচার বিভাগর সঙ্গে সরকারের প্রতারণা।

বিচার বিভাগের ভাবমূর্তি রক্ষায় আগামী রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন দেশের সব জেলা বারে আইনজীবীরা মানববন্ধন ও প্রতিবাদ সভা পালন করবেন।

১২ অক্টোবর বৃহস্পতিবার এ বিষয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান আইনজীবী সমিতির সভাপতি। এর আগে আইনজীবী সমিতির পক্ষ থেকে দেখা করতে গেলে তাদের প্রধান বিচারপতির বাসভবনের সামনে বাধা দেওয়া হয়।

প্রধান বিচারপতির অসুস্থতা এবং ছুটি নিয়ে তৈরি হওয়া উদ্ভূত পরিস্থিতি নিয়ে এই সংবাদ সম্মেলন করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। এ সময় জ্যেষ্ঠ সহ-সম্পাদক উম্মে কুলসুম রেখা, সদস্য আয়শা আক্তার, শামীমা সুলতানা দীপ্তিসহ বিএনপিপন্থী আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন