শিরোনাম :

খুলনায় ভোটগ্রহণ সুষ্ঠু: ইসি


মঙ্গলবার, ১৫ মে ২০১৮, ০৯:৩৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

খুলনায় ভোটগ্রহণ সুষ্ঠু: ইসি

ঢাকা: খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে তিন কেন্দ্রের সমস্যা ছাড়া বাকিগুলোতে ভোটগ্রহণ সুষ্ঠু হয়েছে।

মঙ্গলবার কেসিসি নির্বাচনের ভোটগ্রহণ শেষে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে ইসি সচিব হেলালুদ্দীন আহমেদ এ কথা বলেন।

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন শান্তিপূর্ণভাবে চমৎকার নির্বাচন হয়েছে দাবি করে তিনি বলেন, ২৮৯টি কেন্দ্রের মধ্যে ৩টিতে অনিয়মের কারণে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। বাকি ২৮৬টি কেন্দ্রে চমৎকার ভোট হয়েছে। শান্তিপূর্ণভাবে ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

গণমাধ্যমে বিভিন্ন অনিয়মের কথা আসার প্রসঙ্গে প্রশ্ন করলে হেলালুদ্দীন বলেন, আমরা সকাল থেকে নির্বাচন মনিটর করেছি। নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। সব টিভি চ্যানেল ঘুরিয়ে ফিরিয়ে দেখেছি। যে অনিয়ম দেখানো হয়েছে, তা কেবল ওই স্থগিত হওয়া ৩টি কেন্দ্রের।

ইসি সচিব বলেন, ‘কয়েকটি জায়গায় ভোটকেন্দ্রের বাইরে কিছু গোলযোগ বা বিশৃঙ্খলা দেখা দেয়ায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ম্যাজিস্ট্রেট গিয়ে তার সুরাহা করেছেন।’

বিএনপির অভিযোগের বিষয়ে হেলালুদ্দীন আহমেদ বলেন, ‘আমরা নির্বাচনী কর্মকর্তাদের মাধ্যমে বিষয়টি খতিয়ে দেখেছি। এ ধরনের অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।’

উল্লেখ্য, খুলনা সিটি নির্বাচনে মেয়র পদে যে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন, তারা হলেন- আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক (নৌকা), বিএনপির নজরুল ইসলাম মঞ্জু (ধানের শীষ), জাতীয় পার্টির এসএম শফিকুর রহমান (লাঙল), ইসলামী আন্দোলন বাংলাদেশের অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক (হাতপাখা) এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির মিজানুর রহমান বাবু (কাস্তে)।

৪৬ বর্গকিলোমিটার আয়তনের এ নগরীতে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২৮৯টি ও ভোটকক্ষ এক হাজার ৫৬১টি। নির্বাচনে ভোটার সংখ্যা ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন, যার মধ্যে পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ জন ও নারী ভোটার ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন