শিরোনাম :

ভাট্টির মামলা, মইনুলের বিরুদ্ধে পরোয়ানা


রবিবার, ২১ অক্টোবর ২০১৮, ০৩:৫৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ভাট্টির মামলা, মইনুলের বিরুদ্ধে পরোয়ানা

সাংবাদিক মাসুদা ভাট্টি ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ঢাকা মহানগর হাকিম আদালতে মানহানি মামলা করেছেন। রবিবার দুপুরে মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জামান নূরের আদালতে এ মামলা দায়েন করেন তিনি।

আদালত মাসুদা ভাট্টির জবানবন্দি গ্রহণ করে নথি পর্যালোচনা শেষে পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

চলতি মাসের ১৬ তারিখ একাত্তর টেলিভিশনের একটি আলোচনায় অংশ নেন দৈনিক আমাদের অর্থনীতির জ্যেষ্ঠ নির্বাহী সম্পাদক মাসুদা ভাট্টি এবং বিএনপি নেতা সাখাওয়াত হোসেন সায়ন্ত।

ব্যারিস্টার মঈনুল হোসেনকে যুক্ত করার পর মাসুদা ভাট্টি তার কাছে একটি প্রশ্ন করেন- সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে আপনাকে শিবিরের একটি জনসভায় অংশ নিতে দেখা গেছে এবং সে কারণেই অনেকেই প্রশ্ন করেছেন যে, আপনি কি জামায়াতের প্রতিনিধি হিসেবে জাতীয় ঐক্যফ্রন্টে উপস্থিত থাকছেন কিনা?

ব্যারিস্টার মঈনুল হোসেন ক্ষিপ্ত হয়ে যান এবং বলেন, আপনার, সাহসের প্রশংসা করতে হয়। তবে আমি, আপনাকে একজন চরিত্রহীন বলে মনে করতে চাই। এ ঘটনায় ব্যাপক সমালোচনার পর ব্যারিস্টার মইনুল হোসেন ফোনে ভাট্টির কাছে ক্ষমা চান। তবে এটি যথেষ্ট নয় বলে প্রকাশ্যে তাকে ক্ষমা চাওয়ার জন্য বলেন মামুদা ভাট্টিসহ দেশের বিশিষ্ট জনরা।

ব্যারিস্টার মঈনুল হোসেন প্রকাশ্য ক্ষমা না চাওয়ায় আজ মাসুদা ভাট্টি মানহানি মামলা করেন আদালতে।

এদিকে টিভি টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলায় জামালপুরে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ২০ হাজার কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছেন জেলা যুব মহিলা লীগের আহবায়িকা ফারজানা ইয়াসমিন লিটা।

রোববার জামালপুর সদর আদালতে হাজির হয়ে মামলাটি দায়ের করেন তিনি। মামলাটি আমলে নিয়ে ব্যারিষ্টার মাইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারক সোলায়মান কবির।

ওই মামলার বিবরণে জানা যায়, ১৬ অক্টোবর একটি টকশোতে ব্যারিষ্টার মইনুল হোসেনকে জামায়াতের পক্ষ নিয়ে কাজ করছেন কিনা সাংবাদিক মাসুদা ভাট্টি প্রশ্ন করেন। জবাবে ব্যারিষ্টার মইনুল হোসেন তাকে চরিত্রহীন বলে মন্তব্য করেন।

সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলায় সকল নারী সমাজকে হেয় প্রতিপন্ন করার প্রতিবাদে স্বপ্রণোদিত হয়ে মানহানির মামলাটি করেছেন বলে বাদী মামলার এজাহারে উল্লেখ করেছেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন