শিরোনাম :

নাশকতার মামলায় খালেদাসহ ৫১ জনের বিরুদ্ধে চার্জশিট


রবিবার, ২৯ মে ২০১৬, ১১:০২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নাশকতার মামলায় খালেদাসহ ৫১ জনের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক: বিশেষ ক্ষমতা আইনে রাজধানীর দারুস সালাম থানায় করা নাশকতার দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিএনপির ৫১ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ। চার্জশিটে খালেদা জিয়াকে পলাতক দেখিয়ে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

রোববার দারুস সালাম থানা পুলিশ ঢাকা মহানগর হাকিম এমদাদুল হকের আদালতে এই অভিযোগপত্র দাখিল করে। আদালত এ দুটি মামলার পরবর্তী কার্যক্রমের জন্য ১ জুন বুধবার পরবর্তী দিন ধার্য করেন।

বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় ২৮ জন, অন্যটিতে ২৩ জনকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালে হরতাল চলাকালে দারুস সালাম থানা এলাকার গাবতলী বাস টার্মিনাল সংলগ্ন বাইপাস সড়কে ঢাকা মেট্টো-জ- ১১-২৮৬৯ নম্বরের একটি গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় দায়ের করা দুটি মামলায় খালেদা জিয়া ছাড়াও উল্লেখযোগ্য আসামি হলেন বিএনপির সাবেক যুগ্ম-মহাসচিব আমানউল্লাহ আমান, স্বেচ্ছাসেবক দলের হাবিব উন নবী সোহেল ও সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু, খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া, সুলতান সালাহউদ্দিন টুকু প্রমুখ।

২০১৫ সালের ৩ মার্চ হরতাল অবরোধ কর্মসূচি চলাকালে রাজধানীর দারুস সালাম থানা এলাকার গাবতলী বাস টার্মিনাল সংলগ্ন বাইপাস সড়কে ঢাকা মেট্টো-জ-১১-২৮৬৯ নম্বরের একটি বাসে ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে একটি মামলা করা হয়। দারুস সালাম থানার উপপরিদর্শক (এসআই) শাহ আলম বাদী হয়ে মামলাটি করেন। অপর মামলাটি ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি দারুস সালাম থানাধীন বাগানবাড়ি এলাকায় এস এ খালেক মাঠের ভেতর আলিফ এন্টারপ্রাইজ পরিবহনের গ্যারেজের সামনে ঢাকা মেট্টো-ব ১৪-৮০৬৪ নম্বর গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ এনে দায়ের করা হয়।

এমএল

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন