শিরোনাম :

মোহাম্মদ আলীর মৃত্যুতে খালেদার শোক


শনিবার, ৪ জুন ২০১৬, ০৬:৪৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মোহাম্মদ আলীর মৃত্যুতে খালেদার শোক

নিজস্ব প্রতিবেদক: মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার এক শোকবার্তায় বিএনপি চেয়ারপারসন বলেন, খেলাধুলার ইতিহাসে কিংবদন্তির মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলী স্বতন্ত্র্য বৈশিষ্ট্যের অধিকারী মানুষ ছিলেন। গতানুগতিকতার বাইরে বক্সিং রিংয়ে হেভিওয়েট মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলী যে অতুলনীয় ছন্দ সৃষ্টি করতে পারতেন, তা তাকে দিয়েছিল ব্যতিক্রমী এক সেরা মুষ্টিযোদ্ধার খেতাব।

শোক বার্তায় তিনি বলেন, এই মুষ্টিযোদ্ধাকে ১৯৭৮ সালে বাংলাদেশে নিয়ে এসে নাগরিকত্ব দিয়ে সম্মানিত করেছিলেন প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

খালেদা জিয়া বিশ্বসেরা মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার, নিকটজন, যুক্তরাষ্ট্রবাসীসহ সারাবিশ্বের কোটি কোটি শোকাহত ভক্ত, অনুরাগীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মুষ্টিযুদ্ধে তিনবার শ্রেষ্ঠত্বের শিরোপাজয়ী মুহাম্মদ আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন, বিশ্ববাসী এক বরেণ্য ক্রীড়াবিদকে হারালো। কিংবদন্তি এ মুষ্টিযোদ্ধা খেলা হিসেবে মুষ্টিযুদ্ধকে অনন্য শিল্পের পর্যায়ে উন্নীত করেছিলেন।

ফখরুল বলেন, এ মুষ্টিযোদ্ধার মৃত্যুতে তার রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন, গুণগ্রাহী, নিজ দেশবাসী ও বিশ্বব্যাপী কোটি কোটি ভক্ত অনুরাগীদের প্রতি গভীর সহমর্মিতা ও সমব্যথা জানাচ্ছি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের আরিজোনার ফেনিক্স অ্যারেনা হাসপাতালে স্থানীয় সময় শুক্রবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মোহাম্মদ আলী (৭৪)।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন