শিরোনাম :

খালেদা জিয়ার কোন ষড়যন্ত্রই সফল হবে না: পররাষ্ট্রমন্ত্রী


বুধবার, ১৯ জুলাই ২০১৭, ০৫:২৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

খালেদা জিয়ার কোন ষড়যন্ত্রই সফল হবে না: পররাষ্ট্রমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি: পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেছেন, খালেদা জিয়া নির্বাচন বানচালের নতুন করে ষড়যন্ত্র করার জন্যই লন্ডনে গেছেন। তার কোন ষড়যন্ত্রই সফল হবে না।

বুধবার দুপুর আড়াইটায় উপজেলার আলোকডিহি জে, বি উচ্চ বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, বিদ্যুতায়ন ও মা সমাবেশের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, উন্নয়নের রুপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়েছে। তাই ষড়যন্ত্র করে লাভ নেই। কারণ বাংলাদেশের মানুষ উন্নয়নের পক্ষে। বাংলাদেশের মানুষ খালেদা জিয়ার কোন ষড়যন্ত্রই সফল হতে দিবে না।

তিনি আরও বলেন, বাংলাদেশকে উন্নত বিশ্বের কাতারে দাঁড় করাতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। এজন্য শিক্ষক, অভিভাবকদের সমন্বয়ে শিক্ষার্থীদের গুণগত শিক্ষা অর্জন করতে হবে। আজকের কৃতি শিক্ষার্থীরাই আগামীদিনের ভবিষ্যৎ কর্ণধার। তাই শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হতে হবে।

যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশে ক্ষুদ্র থেকে শুরু করে বৃহৎ সেতু নির্মাণ করে সাধারণ মানুষের জীবনমান উন্নয়ন করতে সরকার বদ্ধ পরিকর। পাশাপাশি পিছিয়ে পড়া জনগোষ্ঠী তথা আদিবাসীদের জীবনমানের উন্নয়নে কাজ করে চলেছেন। তাদের প্রত্যেকটি গ্রামে পল্লী বিদ্যুতায়নের আওতায় আনা হয়েছে। কারণ বিদ্যুৎ মানুষের আত্য মর্যাদা বৃদ্ধি করে।


বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোকলেছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) মো. মাশফাকুর রহমান, দিনাজপুর পল্লী বিদ্যুত সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার কাজী মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আয়ুবর রহমান শাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মনজুরুল হক, থানার অফিসার ইনচার্জ মো: হারেসুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান তরুবালা রায়, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিমুদ্দিন গোলাপ, আব্দুল আলিম সরকার, মোকলেছার রহমান, হুমায়ুন কবির মান্নান ও স্বাগত আলোকডিহি জে, বি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নন্দন কুমার দাস প্রমুখ ।

এ ছাড়াও পুনট্রি ইউনিয়নের বিঝট্রি সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে মোকছেদ মন্ডলের বাড়ী যাওয়ার রাস্তা পাকাকরণ, উপজেলা চত্ব¡রে নারী ফোরামের হতদরিদ্র ও প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার, ঢেউটিন ও নলকুপ এবং অগ্নিকাণ্ডসহ বিভিন্ন দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবার ও প্রতিষ্ঠানের মাঝে ত্রাণের ঢেউটিন ও চেক বিতরণ, ২২লাখ ৬০হাজার টাকা ব্যয়ে মহিষমারী যাওয়ার রাস্তায় ইছামতি খালের উপরে নির্মিত ত্রাণের ব্রিজ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। পরে তিনি দক্ষিণ আলোকডিহি গ্রামে পল্লী বিদ্যুতের নতুন বিদ্যুৎ লাইনের সংযোগ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক, সাংবাদিক, ইউপি চেয়ারম্যান, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ উপজেলা আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এমআর/এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন