শিরোনাম :

চিকিৎসার জন্য সিদ্দিকুরকে বিদেশ পাঠানো হবে: সেতুমন্ত্রী


সোমবার, ২৪ জুলাই ২০১৭, ০৬:০০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চিকিৎসার জন্য সিদ্দিকুরকে বিদেশ পাঠানো হবে: সেতুমন্ত্রী

ডেস্ক প্রতিবেদন: শাহবাগে পুলিশের টিয়ারশেলের আঘাতে চোখ হারাতে বসা সিদ্দিকুরকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসাধীন সিদ্দিকুরকে দেখতে গিয়ে তিনি এ তথ্য জানালেন।

সেতুমন্ত্রী বলেন, টিয়ারশেলের আঘাতে আহত শিক্ষার্থী সিদ্দিকুর রহমানকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি আমাকে বলেছেন- আহত এই শিক্ষার্থীর খোঁজ খবর নিতে।

গত বৃহস্পতিবার রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে ৭ কলেজের শিক্ষার্থীরা রাজধানীর শাহবাগে অবস্থান নেন। এসময় আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল ছোঁড়ে এবং লাঠিপেটা করে।

এ সময় পুলিশের টিয়ারশেল চোখে লাগলে গুরুতর আহত হন সিদ্দিকুর রহমান। চিকিৎসকরা জানিয়েছেন, তার একটি চোখ পুরোপুরি নষ্ট হয়ে গেছে। আরেক চোখে আলো ফেরার কিছুটা আশা রয়েছে।

টিয়ারশেলে আহত সিদ্দিকুর রহমান সরকারি তিতুমীর কলেজের ছাত্র। বর্তমানে তিনি জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসাধীন। এর আগে রোববার তাকে হাসপাতালে দেখতে যান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয় রাজধানীর ৭ কলেজ। এগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন