শিরোনাম :

বিএনপি একনায়কতন্ত্র বিশ্বাস করে না: মীর্জা ফখরুল


মঙ্গলবার, ২৫ জুলাই ২০১৭, ০৫:২৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিএনপি একনায়কতন্ত্র বিশ্বাস করে না: মীর্জা ফখরুল

বরিশাল প্রতিনিধি: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন বিএনপি উদারপন্থী গণতন্ত্র মুখীদল বিএনপি একনায়কতন্ত্র বিশ্বাসী দল নয়। বিএনপি সকল দলকে নিয়ে নির্বাচন করতে চায়।

বিএনপি একটি বহমান নদী বিএনপিকে আটকানো যাবেনা। পালাবার ইতিহাস বিএনপির নাই ওটা আওয়ামী লীগের মধ্যে আছে। বহুবার তারা দেশ ছেড়ে পালিয়েছ।

আওয়ামী লীগ ওয়ান এলেভেনের সময় দেশ ছেড়ে পালিয়েছে আবার তারা ওয়ান এলেভেন সরকারকে বৈধতার সনদ দিয়ে দেশে ফিরে এসেছে। আওয়ামী লীগ সরকার প্রতরনা করে জনগনের সাথে বিশ্বাষ ঘাতকতা করে জোড় সরকারে বসে আছে।

আজ বরিশাল অশ্বিনী কুমার টাউন হলে সদস্য সংগ্রহ অভিযানে ২০১৭ উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলে।

কেন্দীয় কমিটির যুগ্ন মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি এ্যাড. মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে সদস্য সংগ্রহ অভিযান উদোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড,বিলকিস জাহান শিরীন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান,সহ সাংগঠনিক সম্পাদক সাবেক বিএম কলেজ ভিপি মাহাবুবুল হক নান্নু, কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য উত্তর জেলা বিএনপি সভাপতি মেজবা উদ্দিন ফরহাদ, কেন্দ্রীয় নেতা এ বি এম মোসারেফ হোসেন,কেন্দ্রীয় নেতা হায়দার আলি খান লেলিন,

দক্ষিণ জেলা সভাপতি আলহাজ এবায়েদুল হক চাঁন, সাধারন সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহিন, মহানগর সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, যুগ্ন সম্পাদক আনায়ারুল হক তারিন, মহানগর আইন বিষয়ক সম্পাদক এ্যাড. আবুল কালাম আজাদ, জেলা শ্রমীক দল সাধারন সম্পাদক বসির আহমেদ, মহানগর মহিলা দল সভাপতি শামীমা আকবর, মহানগর যুবদল আহবায়ক খন্দকার আবুল হোসেন লিমন, যুবদল নেতা কামরুল হাসান রতন, জেলা স্বোচ্ছা সেবকদল যুগ্ন আহবায়ক মাহাবুবুর রহমান পিন্টু, জেলা ছাএদল সভাপতি মাসুদ হাসান মামুন।

এসময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য জেবা রহমান,রওনুকুল ইসলাম টিপু,সাবেক এ্যাটর্নী জেনারেল গোলাম মাহমুদ চৌধুরী আলাল।

প্রধান অতিথি কেন্দ্রীয় মহা সচিব মীর্জা ফকরুল ইসলাম আলমগীর আরো বলেন ৫ই জানুয়ারি গ্রহপালিত এরসাদকে নিয়ে তথাকথিত নির্বাচন করেছে সে নির্বাচনে আওয়ামী লীগের নেতারা নিজেরাই ভোট দিতে যায় নাই ভোট কেন্দ্রে গিয়েছে শিয়াল, কুুকুর আর বিড়াল।

দেশে গণতন্ত্র না থাকার কারণে আমাদের আলো থেকে অন্ধকারে নিয়ে এসেছ্। সরকারের ১০টাকা চাল আজ বাজারে ৫০টাকা দরে বিক্রি হচ্ছে।

তিনি আরো বলেন গত প্রায় ১০বছরে সরকার বিএনপির অসংখ্য নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে আটকাতে চায় আমরা আদালতের বারান্দায় ঘুরব আর আপনার নির্বাচন করবেন তা এদেশে আর হবেনা।

এই অপশক্তি আওয়ামী লীগকে পরাজিত করে জনগনের মাঝে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে বাংলার মাটিতে শেখ হাসিনার অধিনে কোন নির্বাচন হবে না বলে তিনি তার বক্তৃতায় হুঁসিয়ারী করে দেন। পরে তিনি কেন্দীয় যুগ্ন মহা সচিব, মজিবর রহমানের সরোয়ারের সদস্য পদ নবায়ন করার মাধ্যমে সদস্য সংগ্রহ কর্মসূচির উদ্বোধন করেন।

অপর দিকে বিকালে অশ্বিনী কুমার টাউন হলের একই স্থানে উত্তর জেলা বিএনপির আয়োজনে সদস্য সংগ্রহ ও পুরাতন সদস্যদের নবায়ন কর্মসুচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

উত্তর জেলা বিএনপির সভাপতি কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক সংসদ মেজবা উদ্দিন ফরহাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সদস্য সংগ্রহ অনুষ্ঠানে বক্তব্য রাখেন৭কেন্দ্রী ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, যুগ্ন মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ার, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড. বিলকিস জাহান শিরীন, উত্তর জেলা বিএনপি সাধারন সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, সাংগঠনিক সম্পাদক আঃ ছত্তার খান যুবদল, ছাত্রদল সহ বিভিন্ন স্থরের নেতা কমীরা বক্তব্য রাখেন।

এসএ/এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন