শিরোনাম :

জনগণ ৫ই জানুয়ারির মত কোন নির্বাচন হতে দেবে না: ফখরুল


বুধবার, ২৬ জুলাই ২০১৭, ০৭:২৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জনগণ ৫ই জানুয়ারির মত কোন নির্বাচন হতে দেবে না: ফখরুল

বরিশাল প্রতিনিধি: বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সহজে নিরপেক্ষ ও সহায়ক সরকারের অধিনে নির্বাচন দেবে না। তাই নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ আন্দোলন-সংগ্রামের মাধ্যমে নির্বাচন আদায়ে করে নিতে হবে।

তিনি বলেন, বিএনপি পিছু হটতে জানে না বিএনপি পিছু হটার দল না। আজ আওয়ামী লীগ অবৈধ ভাবে ক্ষমতায় বসে দমন নিপিড়ন চালাচ্ছে আর বলছে সংবিধান ছাড়া কিছু হবেনা। সংবিধান তো আওয়ামী লীগ করেছে নিজেদের রক্ষা করার জন্য ঐ সংবিধানে জনগণের কোন মতামত নেই।

বরিশাল অশ্বিকনী কুমার টাউন হলে দক্ষিণ জেলা বিএনপির আয়োজনে নতুন সদস্য সংগ্রহ অভিযান ও পুরাতনদের নবায়ন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

দক্ষিণ জেলা বিএনপির সভাপতি আলহাজ এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে সদস্য সংগ্রহ অনুষ্ঠানে আরো বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, কেন্দ্রীয় বিএনপি যুগ্ন সম্পাদক ও বরিশাল মহানগর সভাপতি এ্যাড, মজিবর রহমান সরোয়ার, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য এ্যাড. বিলকিস জাহান শিরীন, সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক বরিশাল বিএম কলেজ ভিপি মাহাবুবুল হক নান্নু।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা রহমতউল্লাহ, সাবেক সংসদ আবুল হোসেন খাঁন, রওনুকুল ইসলাম মিঠু, সরফুদ্দিন আহমেদ সান্টু সরদার সহ স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ।

মীর্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, এদেশের প্রতিটি জনগণ আর এদেশের মাটিতে ৫ই জানুয়ারির মত কোন নির্বাচন হতে দেবে না। বিএনপি এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আন্দোলন সংগ্রাম করছে। গণতন্ত্র উদ্বার সংগ্রাম করতে গিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ৩৬টি মামলা দিয়েছে মামলাবাজ আওয়ামী লীগ সরকার। মামলা দিয়ে খালেদা জিয়াকে মাথা নত করাতে কেহ পারবে না।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের কোন সিদ্ধান্ত আজ কোন দলই মেনে নিচ্ছেনা। র‌্যাব পুলিশ দিয়ে ভোট করাবেন তা আর হবে না। তাই প্রতিটি ভোট কেন্দ্রে প্রতিরোদ গড়ে তোলার জন্য দলীয় অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের প্রতি তিনি আহবান জানান।

এছাড়াও তিনি দলের নেতা-কর্মীদের গণতান্ত্রিক পন্থায় আন্দোলন-সংগ্রাম করার মাধ্যমে আওয়ামী লীগের কাছ থেকে আদায় করে নেয়ার জন্য শান্তি পূর্ণভাবে দলের হয়ে কাজ করারও নির্দেশ দেন দলীয় কর্মীদের। তিনি আরো দেশের জন্য দলের জন্য ঐক্যবদ্ব হতে হবে।

 

এর পূর্বে মহাসচিব মীর্জা ফকরুল ইসলাম আলমগীর, যুগ্ন মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ার, জেলা সভাপতি এবায়েদুল হক চাঁন, সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহিন সহ দলীয় নেতা-কর্মীদের টাউন হল চত্বরে জাতীয় সংগীত পরিবেশন এবং জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করার পাশাপাশি শান্তির প্রতিক পায়রা ছাড়েন। পরে তিনি বেলুন- ফেষ্ঠুন উড়িয়ে নতুন সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচির আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন