শিরোনাম :

রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে দেখা করেছেন ওবায়দুল কাদের


সোমবার, ১৪ আগস্ট ২০১৭, ০২:৪৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে দেখা করেছেন  ওবায়দুল কাদের

ডেস্ক প্রতিবেদন: রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে দেখা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে তিনি বঙ্গভবনে গিয়ে প্রায় ঘণ্টাখানেক সেখানে অবস্থান করেন। তবে রাষ্ট্রপতির সঙ্গে ওবায়দুল কাদের কী নিয়ে কথা বলেছেন তাৎক্ষণিকভাবে সে বিষয়ে কিছু জানা যায়নি। শনিবার রাতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বাসায় যান ওবায়দুল কাদের। সেখানে অবস্থানকালে প্রধান বিচারপতি সঙ্গে আলাপের পাশাপাশি নৈশভোজে অংশ নেন তিনি।

গণমাধ্যমকে জানান, ষোড়শ সংশোধনী বাতিলের রায় ঘিরে চলমান বিতর্কের বিষয়ে দলীয় অবস্থান জানাতেই প্রধান বিচারপতির কাছে গিয়েছিলেন। আওয়ামী লীগ সূত্রে জানা যায়, প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎকালে সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে যেসব বিষয় এসেছে, সে বিষয়ে দলের বক্তব্য তুলে ধরেছেন ওবায়দুল কাদের।

উচ্চ আদালতের বিচারকদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে নিতে সংবিধানের ৯৬ অনুচ্ছেদের যে পরিবর্তন ষোড়শ সংশোধনীতে আনা হয়েছিল, তা ‘অবৈধ’ ঘোষণার রায় গত ১ আগস্ট প্রকাশ করেন সুপ্রিম কোর্ট।

ওই রায়ের পর্যবেক্ষণে প্রধান বিচারপতি এস কে সিনহা দেশের রাজনীতি, সামরিক শাসন, নির্বাচন কমিশন, দুর্নীতি, সুশাসন ও বিচার বিভাগের স্বাধীনতাসহ বিভিন্ন বিষয়ে সমালোচনা করেন। রায় প্রকাশের পর থেকেই এ বিষয়ে আলোচনা চলছে। রায়ে সংক্ষুব্ধ হয়ে সরকারি দল আওয়ামী লীগ প্রধান বিচারপতির কড়া সমালোচনা করলেও বিএনপি একে ‘ঐতিহাসিক’ বলছে।

এদিকে আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে প্রধান বিচারপতির 'অপ্রাসঙ্গিক বক্তব্য' ও পর্যবেক্ষণের প্রতিবাদে রোববার কর্মসূচি পালন করেন।

অপরদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সুপ্রিম কোর্টের ষোড়শ সংশোধনী বাতিলের রায় পরিবর্তনে প্রধান বিচারপতির ওপর সরকার চাপ সৃষ্টি করা হচ্ছে। রোববার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ডান চোখের অস্ত্রোপচারের পর তার আরোগ্য কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন