শিরোনাম :

বরিশালে ওয়ার্কার্স পার্টির সন্ত্রাস বিরোধী মিছিল ও সমাবেশ


বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০১৭, ০৭:৪০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে ওয়ার্কার্স পার্টির সন্ত্রাস বিরোধী মিছিল ও সমাবেশ

বরিশাল প্রতিনিধি: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এবং বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি হত্যা প্রচেষ্টার ২৫তম বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার দিনভর জেলার বাবুগঞ্জ উপজেলায় ও বরিশাল নগরীতে সন্ত্রাস বিরোধী দিবসের ব্যাপক কর্মসূচী পালিত হয়েছে।

সকাল সাড়ে দশটায় উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও দলীয় কার্যালয়ে সমাবেশ করেন ওয়ার্কার্স পার্টি। এছাড়া রাশেদ খান মেননের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া-মিলাদ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে প্রধান অতিথি ছিলেন এ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান এমপি।

পার্টির উপজেলার সাধারণ সম্পাদক টিএম শাহজাহানের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সদস্য ও জেলা সভাপতি অধ্যাপক নজরুল হক নীলু। বিশেষ অতিথি ছিলেন পার্টির কেন্দ্রীয় সদস্য বজলুর রহমান মাস্টার। সমাবেশ শেষে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে উপজেলা পরিষদ চত্বরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

একইদিন দুপুরে বাংলাদেশ যুব মৈত্রীর কেন্দ্রীয় সহসভাপতি ও প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁও এর পরিচালক মোঃ আতিকুর রহমানের ব্যক্তিগত উদ্যোগে রাশেদ খান মেননের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া-মিলাদ অনুষ্ঠিত হয়। অপরদিকে রাশেদ খান মেনন মডেল উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ আবু জাফর শিকদারের সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

অপরদিকে বরিশাল নগরীর সদররোড অশ্বিনী কুমার টাউন হলের সামনে এক প্রতিবাদ সমাবেশ করে ওয়াকার্স পার্টি অধ্যাপক নজরুর হক নিলুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন শেখ মোঃ টিপু সুলতান এমপি, বজলুল হক মাস্টার,এনায়েত করীম, বিশ্বজিৎ বাড়ৈ ও ফাইজুল হক বাড়ৈ প্রমুখ।

পড়ে নগরীতে এক বিক্ষোভ মিছিল করে মিছিলটি নগরীর প্রদান প্রদান সড়ক প্রদক্ষিন করে পুনরায় টাউন হল চত্বরে এসে শেষ করে।

উল্লেখ্য, ১৯৯২ সালের ১৭ আগস্ট ঢাকার তোপখানা রোডে রাশেদ খান মেননকে গুলি করে হত্যার চেষ্টা চালায় সন্ত্রাসীরা। সেই থেকেই ওই সন্ত্রাসী হামলার প্রতিবাদ এবং বিচারের দাবি জানিয়ে এই দিনটিকে সন্ত্রাস বিরোধী দিবস হিসেবে পালন করে আসছে ওয়ার্কার্স পার্টি।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন