শিরোনাম :

মিয়ানমারে হত্যা ও নির্যাতন বন্ধে জাতিসংঘের শান্তিরক্ষী মোতায়েন করুন: এরশাদ


বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৭, ০৪:০৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মিয়ানমারে হত্যা ও নির্যাতন বন্ধে জাতিসংঘের শান্তিরক্ষী মোতায়েন করুন: এরশাদ

ডেস্ক প্রতিবেদন: মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের ওপর চলমান হত্যা ও নির্যাতন বন্ধে জাতিসংঘের শান্তিরক্ষী মোতায়েনের দাবি করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালীতে রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ উপলক্ষে আয়োজিত এক সমাবেশে এরশাদ এই দাবি জানান।

জাপার স্থানীয় নেতাকর্মীদের আয়োজনে অনুষ্ঠিত এই সমাবেশে এরশাদ বলেন, মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের ওপর চালানো বর্বরতা ‘চরম গণহত্যা’ ।

রোহিঙ্গাদের উদ্দেশে এরশাদ বলেন, ‘আপনারা নির্যাতিত। যত দিন ফিরে যাবেন না, তত দিন এ দেশের মানুষ আপনাদের পাশে আছে, থাকবে।’

গত ২৫ আগস্ট রাখাইনে রোহিঙ্গা বিদ্রোহীরা দুই ডজনের বেশি সেনা ও পুলিশ ক্যাম্পে হামলা চালায়। এর পরই হামলা-নির্যাতন-ধর্ষণের শিকার প্রায় তিন লাখ ৭০ হাজার রোহিঙ্গা মুসলিম বিপদসংকুল পথ পাড়ি দিয়ে বাংলাদেশে চলে আসে।

পালিয়ে আসা বস্তুচ্যুত রোহিঙ্গারা অভিযোগ করেছে, বৌদ্ধ অধ্যুষিত মিয়ানমারের সেনাবাহিনী পুরুষদের ধরে ধরে নিয়ে হত্যা করছে, নারীদের ধর্ষণ করছে আর মুসলিম অধ্যুষিত গ্রামগুলো জ্বালিয়ে দিচ্ছে।

মুসলিম রোহিঙ্গা বিদ্রোহীরাই বাড়িঘরে আগুন দিচ্ছে—মিয়ানমার সরকারের পক্ষ থেকে এমন দাবি করা হলেও আন্তর্জাতিক বিভিন্ন সংস্থা জানিয়েছে, এরই মধ্যে এই সহিংসতার শিকার হয়ে প্রায় তিন হাজার রোহিঙ্গা প্রাণ হারিয়েছে।

টেকনাফ উপজেলা জাপার সভাপতি শফিক আহমেদ সমাবেশে সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জাপার মহাসচিব রুহুল আমিন হাওলাদার, সভাপতিমণ্ডলীর সদস্য জিয়া উদ্দিন বাবলু প্রমুখ।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন