শিরোনাম :

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আ. লীগের মনোনয়ন পেতে চান ব্রিগেডিয়ার জে. এনামুল হক


বুধবার, ৮ নভেম্বর ২০১৭, ০৪:১১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আ. লীগের মনোনয়ন পেতে চান  ব্রিগেডিয়ার জে. এনামুল হক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: আগামী জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে আবারো আওয়ামী লীগের মনোনয়ন চান সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোহাম্মদ এনামুল হক।

তিনি বলেছেন, শিবগঞ্জের সার্বিক উন্নয়নের জন্য এবার তিনি দলের কাছে মনোনয়ন চাইবেন। বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের একটি রেষ্টুরেন্টে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন। 

মতবিনিময় সভায় বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা উল্লেখ করে তিনি বলেন, গত ৯ বছরে শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। শিবগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে সড়ক নির্মাণ, বিদ্যুতায়ন, পদ্মা নদীর ভাঙ্গন প্রতিরোধে ব্যবস্থা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে।

ইতিমধ্যে শিবগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে পাকা সড়ক, বিদ্যুতায়ন, পদ্মা ভাঙ্গন প্রতিরোধে ব্যবস্থা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে দল থেকে মনোনয়ন পাবার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, জামায়াত-বিএনপি কর্মীরা ২০১৩ সালে শিবগঞ্জ উপজেলায় তান্ডব চালিয়ে কানসাট পল্লী বিদ্যুৎ ভবন ও পর্যটন মোটেল পুড়িয়ে দেয় এবং ১জন প্রকৌশলীকে হত্যা করে শিবগঞ্জকে অস্থিতিশীল করে তোলে। পরে প্রশাসন কঠোর হস্তে তা দমন করে। আমি মাননীয় প্রধানমন্ত্রীকে অনুরোধ করে প্রায় ২’ শ কোটি ব্যয়ে পুনরায় পল্লী বিদ্যুৎ সংস্কার করা হয়। মন্ত্রী থাকা অবস্থায় দেশে বিদ্যুৎ ৩ হাজার মেগাওয়াট থেকে উন্নীত করে ১০ হাজার মেগাওয়াট বৃদ্ধি করেন। এছাড়া শিবগঞ্জে ১’শ ৪০ কিঃমিঃ পাকা সড়ক, ৫’শ ২০ মিটার সেতু/কালভার্ট, ৬৩ টি প্রাথমিক বিদ্যালয়, ১০ টি কলেজ/মাদ্রাসা ভবন, ৮টি কমিউনিটি ক্লিনিক, ১টি ডায়াবেটিক সেন্টার নির্মাণ করেন।  

আগামী জাতীয় সংসদ নির্বাচনে দল থেকে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে তিনি মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান।

তিনি বলেন শারীরিক অসুস্থতার কারণে তিনি দশম সংসদ নির্বাচনে দলের মনোনয়ন চাননি। তবে এবার দলীয় নেতা-কর্মীদের চাপ থাকায় মনোনয়ন চাইবেন। এসময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য শাহিদা খাতুন রেখা, আওয়ামী লীগের নেত্রী শিউলি খাতুন, স্থানীয় আওয়ালীগ নেতা হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দূর্গ খ্যাত চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নে এমপি নির্বাচিত হন ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোহাম্মদ এনামুল হক। পরে তাকে বিদ্যুৎ, জ্বালানী ও খণিজ সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। এরপর দশম সংসদ নির্বাচনে শারিরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি আর দলের মনোনয়ন চাননি।

 

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন