শিরোনাম :

বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে সিংগাপুরের হাইকমিশনারের সৌজন্য স্বাক্ষাৎ


বুধবার, ১৫ নভেম্বর ২০১৭, ০৫:১৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে সিংগাপুরের হাইকমিশনারের সৌজন্য স্বাক্ষাৎ

ডেস্ক প্রতিবেদন: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সাথে আজ বাংলাদেশে নিযুক্ত সিংগাপুরের নন-রেসিডেন্স হাইকমিশনার ডেরেক লও সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তারা পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, বাংলাদেশ বিদ্যুৎ ও জ্বালানি ব্যবস্থাপনায় সিংগাপুরের অভিজ্ঞতা কাজে লাগাতে চাই।‘Waste to Power’, ‘Waste Management’ ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের উন্নয়নে সহযোগিতা কামনা করে তিনি বলেন, আগামী চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ জনসম্পদ প্রয়োজন। এ সময় তাঁরা বিদ্যুৎ ও জ্বালানি খাতের চলমান প্রকল্পসমূহ, আঞ্চলিক সহযোগিতা, বিনিয়োগ, সিংগাপুরের বন্ড মার্কেট ও প্রবেশ প্রক্রিয়া, প্রশিক্ষণ ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন।

প্রতিমন্ত্রী বলেন, সিংগাপুরের বন্ড মার্কেটে প্রবেশ বাংলাদেশকে ব্যান্ডিং করবে এবং মধ্য আয়ের প্রবাসি বাংলাদেশিরা দেশের উন্নয়নে সরাসরি অবদান রাখতে সক্ষম হবে।

সিংগাপুরের রাষ্ট্রদূত বলেন, দ্বি-পাক্ষিক সম্পর্ক উন্নয়নে এ মন্ত্রণালয় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। সিংগাপুরের ইন্টারন্যাশনাল ইন্টারপ্রাইজ বন্ড মার্কেটসহ ব্যবসায়িক সম্পর্ক উন্নয়নে কাজ করছে। এসব কাজের উন্নয়নে আমরা সমঝোতা স্মারক স্বাক্ষর করতে পারি । রাষ্ট্রদূত এ সময় এলএনজি ভিত্তিক পাওয়ার প্ল্যান্ট ও ছোট পরিসরে এলএনজি সরবরাহে সিংগাপুর আগ্রহ প্রকাশ করেন।

স্বাক্ষাৎকালে, অন্যান্যের মঝে ঢাকায় নিযুক্ত সিংগাপুর হাইকমিশনের কনসুল উইলিয়াম চিক উপস্থিত ছিলেন।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন