শিরোনাম :

পবিপ্রবিতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সরিয়ে ছাত্রলীগ নেতার ব্যানার!


মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০১৭, ০৪:২৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশাল প্রতিনিধি :পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি গাছ থেকে খুলে ফেলে একই স্থানে নিজের ছবি টাঙ্গিয়ে দিয়েছেন পবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিব।

এছাড়াও খুলে ফেলা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বুধবার সারাদিন ও সারা রাত ফেলে রাখা হয়েছে ঐ ছাত্রলীগ নেতার ছবির নিচে মাটির উপর। বুধবার রাতে দেখা যায় বিশ্ববিদ্যালয় একাডেমিক ভবনের সামনে থাকা সারিবদ্ধ নারিকেল গাছের গোড়ায় পড়ে আছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। আর এসব গাছেই তাদের ছবির ওপর টাঙ্গানো হয়েছে ভর্তিচ্ছুদের শুভেচ্ছা সম্বলিত পবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদকের ব্যানার ও প্লাকার্ড। এসব ব্যানারে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারন সম্পাদক এসএম জাকির হোসাইনের ছবিও দেখা যায়।

এছাড়াও বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি মাটিতে পড়ে থাকার বিষয়টি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। বঙ্গবন্ধুর ছবি অবমাননার ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রয়া ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়টিতে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও তাদের অভিবাবকরা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সূত্রে জানা যায়, পবিপ্রবি ইউনিট ছাত্রলীগের সভাপতি থাকাকালীন বঙ্গবন্ধুর ছবি প্লাকার্ড লাগিয়েছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের উপ বিজ্ঞান বিষয়ক সম্পাদক মো.আনিসুজ্জামান আনিস। তবে গত মঙ্গলবার রাতে সেই প্লাকার্ডগুলো খুলে নিজের ছবি লাগিয়েছেন বর্তমান সাধারন সম্পাদক রাকিব। সাবেক সভাপতি আনিসুজ্জামান আনিস একাডেমিক ভবনের সামনে তার নিজের প্লাকার্ড থাকার বিষয়টি নিশ্চত করেছেন।

অভিযুক্ত পবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিব বলেন, আবহাওয়া খারাপ থাকায় বাতাস ও বৃষ্টিতে ব্যানারগুলো মাটিতে পড়ে যায়। তবে স্থানীয় লোকজন ও আবহাওয়া অফিসের সাথে কথা বলে ঐদিন বাতাস-বৃষ্টি থাকার কোন প্রমাণ পাওয়া যায়নি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন