শিরোনাম :

কম্বলের বদলে ভাগ্যে জুটেছে পিটুনি, হতাশ হয়ে ফিরলেন শীতার্তরা


বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর ২০১৭, ০৫:০৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কম্বলের বদলে ভাগ্যে জুটেছে পিটুনি, হতাশ হয়ে ফিরলেন শীতার্তরা

ডেস্ক প্রতিবেদন:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে কম্বল নিতে গিয়ে ওবায়দুল কাদেরের সামনেই শত শত লোক হুড়োহুড়ি করে একে অপরের ওপর আছড়ে পড়েছেন। হাতাহাতি, মারামারি, চেয়ার ছোড়াছুড়ির ঘটনাও ঘটেছে সেতুমন্ত্রীর সামনে।

বৃহস্পতিবার সকাল ১১টায় শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। শাখা সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।আর সেখানেই এ ঘটনা ঘটে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ জানান, দুদিন ধরে শীতের তীব্রতা বেড়েছে। এজন্যই কম্বল বিতরণের ব্যবস্থা নেয়া হয়েছিল। কম্বল বিতরণের খবর পেয়ে এসেছিলেন ছিন্নমূল শত শত নারী-পুরুষ। কিন্তু আশাহত হতে হয়েছে অনেককে। কম্বলের বদলে কারো কারো ভাগ্যে জুটেছে পিটুনি।

ওবায়দুল কাদের নিজ বক্তব্যের পর কয়েকটা কম্বল বিতরণ করে কর্মসূচির উদ্বোধন করেন। এরপরই বিক্ষিপ্তভাবে কয়েক ভাগে উপস্থিত ৮ শতাধিক মানুষের মধ্যে কম্বল বিতরণ শুরু হয়। এসময় হুড়োহুড়ির মধ্যে কম্বল নিতে গিয়ে একজনকে আরেকজনের উপর পড়তে দেখা যায়। লেগে যায় হাতাহাতি, মারামারি।

নারী-পুরুষের চেয়ার ছুড়াছুড়ি ও মারামারি দেখে মঞ্চ থেকে আয়োজক শাহে আলম মুরাদকে মাইকে বলতে থাকেন, ‘আমাদের অনেক কম্বল আছে, আপনারা ধৈর্য্য ধরেন। এসময় পুলিশকে মৃদু লাঠিচার্জ করতেও দেখা গেছে।

শেষ পর্যায়ে মহানগর আওয়ামী লীগ নেতা জোবায়দুল হক বের হওয়ার সময় ঘিরে ধরেন কম্বল প্রত্যাশীরা। অনেকক্ষণ ঘিরে রাখার পর নেতাকর্মীরা তাকে বের করে দেয়। হতাশ হয়ে ফিরে যান ছিন্নমূল মানুষগুলো।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন