শিরোনাম :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া


বৃহস্পতিবার, ৪ জানুয়ারি ২০১৮, ০৫:২২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া

ডেস্ক প্রতিবেদন: ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আনন্দ শোভাযাত্রার লাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষে জাড়িয়েছে সরকারসমর্থক এ ছাত্র সংগঠনের দুই পক্ষ।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে শাটল ট্রেনভিত্তিক সংগঠন ভিএক্স ও সিক্সটি নাইনের কর্মীদের মধ্যে ঘটনার সূত্রপাত হয়। পরে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া সোহরাওয়ার্দী হল পর্যন্ত গড়ায়।

এই সংঘর্ষে দুই ছাত্রলীগকর্মী আহত হয়েছেন। এরা হলেন- প্রাণিবিদ্যা বিভাগের সাইফ মাহমুদ ও গণিত বিভাগের নাজমুল সামির।

আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে সহকারী প্রক্টর লিটন মিত্র জানিয়েছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রার আয়োজন করে ছাত্রলীগ। সেখানে লাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে ভিএক্স গ্রুপের ছাত্রলীগ নেতা বিপুল এবং সিক্সটি নাইন গ্রুপের মনসুর আলমের অনুসারীদের মধ্যে হাতাহাতি শুরু হয়।

পরে উভয়পক্ষ সোহরাওয়ার্দী হল মোড়ে অবস্থান নিতে চাইলে আবারও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। দুই পক্ষ পরস্পরের দিকে বৃষ্টির মত ঢিল ছুড়তে থাকে। পরে পুলিশ গিয়ে লাঠিপেটা করে দুই পক্ষকে সরিয়ে দিয়ে মাঝখানে অবস্থান নেয়।

সংঘর্ষে জড়ানো ছাত্রলীগের দুই পক্ষই চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারী হিসেবে পরিচিত।

সিক্সটি নাইন গ্রুপের নেতৃত্বে থাকা মনসুর আলম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি এবং কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলার আসামি।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, “ছাত্রলীগের দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। পুলিশ মোতায়েনের পর পরিস্থতি নিয়ন্ত্রণে এসেছে।”

হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন মো. জাহাঙ্গীর বলেন, “দুইপক্ষের মধ্যে সমস্যা হয়েছিল, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে আছে।
সূত্র: বিডি নিউজ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন