শিরোনাম :

নয়া পল্টন থেকে বিএনপি কেন্দ্রীয় নেতা আলাল-বাবুল আটক


শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ০১:০৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নয়া পল্টন থেকে বিএনপি কেন্দ্রীয় নেতা আলাল-বাবুল  আটক

ডেস্ক প্রতিবেদন: খালেদা জিয়ার মুক্তি দাবিতে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে কালো পতাকা প্রদর্শনের কর্মসূচি পুলিশ পণ্ড করে দেওয়ার পর আটক করেছে বিএনপি কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও মোস্তাফিজুর রহমান বাবুলকে।   
 
শনিবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে লাঠিপেটা ও জলকামান থেকে পানি ছোড়ার পর আরও কয়েকজন নেতা-কর্মীকেও আটক করে পুলিশ।

সকাল ১১টায় এই কর্মসূচি শুরুর আগেই বিএনপির কার্যালয় ঘিরে জলকামান ও সাঁজোয়া যান নিয়ে অবস্থান নেয় পুলিশ।সকাল সাড়ে ১০টার দিকে সকাল সাড়ে ১০টার দিকে কয়েকশ কর্মী কার্যালয়ের সামনে সড়কে কালো পতাকা নিয়ে বসে পড়লে পুলিশ লাঠিপেটা শুরু করে।

লাঠিপেটায় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজূলুল হক মিলন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আতাউর রহমান ঢালী ও সাবেক সংসদ সদস্য নীলোফার চৌধুরী মনিসহ কয়েকজন আহত হন। এসময় জলকামান থেকে রঙিন পানিও ছুড়তে থাকে পুলিশ, যাতে আক্রান্ত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও।

বিএনপিকর্মীরা তখন কার্যালয়ের ফটক বন্ধ করে ভেতর থেকে স্লোগান দিতে থাকে।  

সকাল ১১টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান কার্যালয়ে ঢোকার সময় আরেক দফা আক্রমণ চালায় পুলিশ। সাবেক ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান বাবুলকে তখন পুলিশ আটক করে। আটক করা হয় কেন্দ্রীয় নেতা হালিমা নেওয়াজ আরলিকেও।

পুলিশি হামলা এবং নেতা-কর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে দুপুর ১২টার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সংবাদ সম্মেলনের পর নিচে নেমে এলে পুলিশ আটক করে বিএনপির যুগ্ম মহাসচিব আলালকে। এর আগে সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বিনা উসকানিতে হামলা চালায়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন