শিরোনাম :

প্রযুক্তির অভিজাত ক্লাবে বাংলাদেশ: প্রকৌশলী এনামুল হক


শুক্রবার, ১১ মে ২০১৮, ০৮:৪৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

প্রযুক্তির অভিজাত ক্লাবে বাংলাদেশ: প্রকৌশলী এনামুল হক

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী, মুক্তিযোদ্ধা প্রকৌশলী ব্রিগে. জেনারেল (অব.) মোহাম্মদ এনামুল হক বলেছেন, আওয়ামী লীগ সরকারই পারে দেশকে বিশ্বের কাছে অনন্যভাবে তুলে ধরতে। বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের মাধ্যমে স্যাটেলাইট প্রযুক্তির অভিজাত দেশের ক্লাবে প্রবেশ করছে বাংলাদেশ।

শুক্রবার বিকালে শিবগঞ্জের চককীর্তি এলাকায় গণসংযোগকালে এসব কথা বলেন তিনি। কৃষচন্দ্রপুর, চককীর্তি বাজার, চাত্রামোড়ে পথ সভা করেন সাবেক প্রতিমন্ত্রী।

প্রকৌশলী এনামুল হক বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নশীল হতে যাচ্ছে। এর ধারাবাহিকতায় কৃত্রিম উপগ্রহ উৎক্ষেপণ। বঙ্গবন্ধু স্যাটেলাইটের সক্ষমতা বিক্রি করে বৈদেশিক মুদ্রা আয় ও সাশ্রয় করা যাবে। স্যাটেলাইটের মাধ্যমে দেশজুড়ে ইন্টারনেট ও টেলিযোগাযোগ সেবার সম্প্রসারণ করা সম্ভব হবে।

তিনি আরো বলেন, এই স্যাটেলাইট জাতীয় নিরাপত্তা নিশ্চিত করা, দুর্যোগ পরিস্থিতি মোকাবিলা ও ব্যবস্থাপনায় দারুণ কার্যকর ভূমিকা রাখবে।  তবে এসব সম্ভাবনাকে ছাড়িয়ে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করবে এই কৃত্রিম উপগ্রহ।


স্থানীয় আওয়ামী লীগ নেতারা তাদের বক্তব্যে শিবগঞ্জের প্রত্যন্ত এলাকায় বিদ্যুতায়ন, স্কুল-কলেজের ভবন নিমার্ণ, রাস্তাঘাট, ব্রিজ কালর্ভাট করায় সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পথসভায় সভাপতিত্ব করেন চককীর্তি ইউনিয়নের ৩ ন. ওয়ার্ড সভাপতি রফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ'লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া, চককীর্তি ইউনিয়ন আ'লীগের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ইউসুফ আলী, সাবেক চেয়ারম্যান তৌফিকুল ইসলাম তারিফ, আ'লীগ নেতা আনু মিয়া, ইউনিয়ন আ'লীগের সাংগঠনিক সম্পাদক আ. রাজ্জাক প্রমুখ।

প্রসঙ্গত, দেশের প্রথম কৃত্রিম উপগ্রহ 'বঙ্গবন্ধু স্যাটেলাইট-১'বাংলাদেশ সময় শুক্রবার দিবাগত রাত ৩টা ৪৭ মিনিটে উৎক্ষেপণের কথা রয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন