শিরোনাম :

সব হামলা একই সূত্রে গাঁথা: হাছান মাহমুদ


মঙ্গলবার, ৭ আগস্ট ২০১৮, ০৫:৪৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সব হামলা একই সূত্রে গাঁথা: হাছান মাহমুদ


ঢাকা:আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়ি, আওয়ামী লীগ কার্যালয়, পুলিশ ও সাংবাদিকদের ওপর হামলা একই সূত্রে গাঁথা। সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বাধীনতা পরিষদ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে শিক্ষার্থীরা যখন ঘরে ফিরে গেছে তখনই বিএনপি-জামায়াত তাদের ছাত্রদল-ছাত্রশিবিরকে স্কুলের পোশাক পরিয়ে রাস্তায় নামিয়েছে। তিনি প্রশ্ন রেখে বলেন, তারা আওয়ামী লীগ কার্যালয় অভিমুখে মিছিল নিয়ে গেল কেন? দাবি আদায়ের জন্য তারা তো সচিবালয় কিংবা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দিকে যেতে পারত। তা না করে তারা আওয়ামী লীগ কার্যালয়ের দিকে গেল। এতে কারও বুঝতে বাকি নেই, সংঘাত তৈরি করে কিছু লাশ ফেলতে চেয়েছিল তারা। তাদের সে পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে পুলিশ।

সুতরাং বার্নিকাটের গাড়িবহর, আওয়ামী লীগ কার্যালয়, সাংবাদিক ও পুলিশের ওপর দুস্কৃতকারীদের হামলা একই সূত্রে গাঁথা। কিছুদিনের মধ্যেই সব থলের বিড়াল বেরিয়ে আসবে।

শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে উস্কানিদাতা হিসেবে বিএনপি নেতাদের গ্রেফতারের দাবি জানিয়ে হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর ফোনালাপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তিনি আন্দোলনে উস্কানি দিয়েছেন। ফজলুল হক মিলন, মাহমুদুর রহমান মান্নাও এর সঙ্গে জড়িত। তাদের সবাইকে গ্রেফতার করতে হবে।

সাবেক এই বনমন্ত্রী বলেন, শিক্ষার্থীরা শুরু থেকে শান্তিপূর্ণ আন্দোলন করেছে। কোনো গাড়ি ভাংচুর করেনি। জামায়াত-বিএনপির লোকেরা আন্দোলনে প্রবেশ করে, সামাজিক মাধ্যমে লিখে আন্দোলনকে বিপথে নিয়ে গেছে। সরকার তাদের চিহ্নিত করেছে। অনেককে গ্রেফতার করা হয়েছে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের শান্ত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, উস্কানির মধ্যেও আমাদের শান্ত থাকতে হবে। সরকার ব্যবস্থা নিয়েছে। দল চাইলে ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার জাকির আহম্মদের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, তাঁতী লীগের সভাপতি সাধনা দাশগুপ্তা, সংযুক্ত আরব আমিরাত আওয়ামী লীগের সভাপতি আল মামুন সরকার, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন