শিরোনাম :

বিএনপিকে বাদ দিয়ে কেউ নির্বাচন করতে চায় না: কাদের


শুক্রবার, ২৪ আগস্ট ২০১৮, ০৭:১৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিএনপিকে বাদ দিয়ে কেউ নির্বাচন করতে চায় না: কাদের

নোয়াখালী: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে বাদ দিয়ে কেউ নির্বাচন করতে চায় না। সরকার চায় সবার অংশগ্রহণমূলক নির্বাচন। কিন্তু বিএনপি নিজেরাই নিজেদের যদি বাদ দেয় তাহলে আমাদের কী করার আছে?

সেতুমন্ত্রী বলেন, বিএনপি কোটা আন্দোলনে ব্যর্থ, বিদেশিদের কাছে নালিশ করেও ব্যর্থ এবং সর্বশেষ নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের ওপর ভর করে ব্যর্থ হয়ে এখন তাদের রাজনীতি গুজব সন্ত্রাসে পরিণত হয়েছে। বিএনপি এবারও নির্বাচনে অংশগ্রহণ না করে ২০১৪ সালের মতো পরিস্থিতি সৃষ্টির জন্য উঠেপড়ে লেগেছে। সে আলামত তাদের বিদ্বেষপূর্ণ ভাষায় স্পষ্ট বোঝা যাচ্ছে।

তিনি শুক্রবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশিরহাট বাজারে স্থানীয়দের সঙ্গে জুমার নামাজ আদায় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপিকে বাদ দিয়ে কেউ নির্বাচন করতে চায় না। সরকার চায় সবার অংশগ্রহণমূলক নির্বাচন। কিন্তু বিএনপি নিজেরাই নিজেদের যদি বাদ দেয় তাহলে আমাদের কী করার আছে?

ওবায়দুল কাদের আরও বলেন, ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলার সঙ্গে বিএনপি নেতারা সরাসরি জড়িত। তাদের পরিকল্পনায়, তাদের নির্দেশনায়, তাদের ভাড়া করা রাজনৈতিক কিলাররা এ হত্যাকাণ্ড ঘটিয়ে ছিল। বিএনপি সরকারের প্রত্যক্ষ মদদে, হাওয়া ভবনের সরাসরি পরিকল্পনায় এ হামলার নির্দেশনা দেয়া হয়েছিল।

এ হত্যাকাণ্ডের বিচার হচ্ছে, দেশের মানুষ খুশি। বিএনপি শুধু অখুশি। এ হত্যাকাণ্ডের নেপথ্যে বিএনপি নেতারাই জড়িত। কাজেই তাদের তো এখানে গায়ে জ্বালা হবেই। কারণ এটা আবার তাদের (বিএনপি) রাজনীতিতে নতুন করে সংকটে ফেলবে। তারা এমনিতেই সংকটে আছে।

এ সময় উপস্থিত ছিলেন- নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান, কবিরহাট পৌরসভার সাবেক মেয়র ও বর্তমানে জেলা পরিষদের সদস্য আলা বকস তাহের টিটুসহ স্থানীয় নেতারা।

পরে মন্ত্রী নির্বাচনী এলাকার বিভিন্নস্থানে সাধারণ মানুষের সঙ্গে গণসংযোগ, কোম্পানীগঞ্জ উপজেলা ডাকবাংলোতে সব ইউপি চেয়ারম্যান, মেম্বার ও শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন