শিরোনাম :

'আ'লীগের নাকি ভোট কমেছে'


শনিবার, ৮ সেপ্টেম্বর ২০১৮, ০৪:৫০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

'আ'লীগের নাকি ভোট কমেছে'

নাটোর, ০৮ সেপ্টেম্বর: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সাহেব শুধু বড় বড় কথা বলেন। তিনি বলেছেন, আওয়ামী লীগের নাকি ভোট কমেছে। অথচ এই নাটোরে আজ কি দেখলাম! চেয়েছিলাম পথসভা, সেটা হয়ে গেছে বিশাল জনসভা।

নির্বাচনী প্রচারণায় শনিবার ট্রেনে উত্তরাঞ্চল সফরের সময় নাটোর রেল স্টেশনে আয়োজিত এক পথসভায় এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যদি এখানে বক্তৃতা করতেন তাহলে কি অবস্থা হতো! এই বিশাল জনসমুদ্রে মানুষের জায়গা হতো না। শেখ হাসিনা ইতিবাচক রাজনীতি করেন। ইতিবাচক রাজনীতিতে ভোট কমে না।

এ সময় দলের নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, যার জনপ্রিয়তা আছে, আগামী নির্বাচনে তাকেই দলীয় মনোনয়ন দেওয়া হবে। স্লোগান দিয়ে মনোনয়ন পাওয়া যাবে না। জনগণ যার পক্ষে আছে, যার গ্রহণযোগ্যতা বেশি, তিনিই আগামী নির্বাচেন আওয়ামী লীগের প্রার্থী হবেন। একটা নয়, পাঁচটা জরিপ করা হয়েছে। সবার আমলনামাই শেখ হাসিনার কাছে আছে।

বিএনপি নেতাদের সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, এক ঈদ যায়, আরেক ঈদ আসে। দেখতে দেখতে ১০ বছরে ২০ টা ঈদ চলে গেল। তাদের আন্দোলন আর কবে হবে? বিএনপি নেতারা আন্দোলনে নেতৃত্ব দিতে ব্যর্থ। সরকার নয়, বিএনপি নেতাদের টপ টু বটম পদত্যাগ করা উচিত।

এ সময় খালেদার মুক্তি প্রসঙ্গে তিনি বলেন, তার (খালেদা) মুক্তি দেওয়ার ক্ষমতা শেখ হাসিনার নেই। এই ক্ষমতা আদালতের।

এর আগে শনিবার সকাল ৮টায় কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেন যাত্রার মাধ্যমে উত্তরাঞ্চলের জেলাগুলোতে নির্বাচনী প্রচারণা শুরু করে আওয়ামী লীগ। এই সফরের নেতৃত্ব দিচ্ছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের এই সফর উপলক্ষে ঢাকা থেকে নীলফামারীগামী ‘নীলসাগর এক্সপ্রেস’ ট্রেনের একটি বগি রিজার্ভ করা হয়েছে। সফরে উত্তরবঙ্গের বিভিন্ন স্টেশনে ১১টিরও বেশি পথসভা করার কথা রয়েছে। সফর শেষ হবে নীলফামারী গিয়ে।

ট্রেন সফরে অন্যান্য নেতাদের মধ্যে আছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি. এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন