শিরোনাম :

ফোনালাপ ফাঁস নিয়ে যা বললেন মাহি-মান্না


সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ০২:০১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ফোনালাপ ফাঁস নিয়ে যা বললেন মাহি-মান্না


ঢাকা: সম্প্রতি জাতীয় ঐক্যের জোট গঠন নিয়ে বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্নার একটি ফোনালাপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরই প্রেক্ষিতে পরস্পরবিরোধী দুজন মন্তব্য করেছেন। নিচে দু’জনের বক্তব্য তুলে ধরা হলো:

বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী বলেন, যুক্তফ্রন্টের সাথে আমাদের আলোচনা এখনও শেষ হয়নি এবং সম্পর্কও ছিন্ন হয়নি । দেখা যাক কি ঘটে, সেটি বুঝবার জন্য আরও কিছু সময় অবশিষ্ট রয়েছে। বদরুদ্দোজা চৌধুরী ড. কামাল হোসেনের বাসায় গিয়ে পাননি বলে কষ্ট পেয়েছেন জানিয়ে বলেন, তিনি না ই থাকতে পারেন । কিন্তু নুন্যতম কার্টেসি ছিল ফোন করে জানানো যে থাকবেন না । আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হওয়ার প্রশ্নে তিনি বলেন, আমরা এ সরকারের বিরুদ্ধে আন্দোলন করছি। ফলে আওয়ামী লীগের সাথে ঐক্যের প্রয়োজন নেই ।

মাহী বি. চৌধুরী আরও বলেন, আজ আওয়ামী লীগ যেখানে ক্ষমতাই ছাড়তে চাচ্ছে না, সেখানে তারা যদি ১৫০ আসনে ছাড় দেয় তবে একাডেমিকেলি জাতীয় ঐক্য হতেই পারে । এজন্য বিএনপি দায়ী। তারা বড়দল। অহঙ্কার বেশি। ছাড়ও দিতে চায় না। ফলে ক্ষমতার ভারসাম্যে তাদের আস্থা নেই ।

জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না ও ঐক্যফ্রন্ট থেকে সরে যাওয়া মাহি বি চৌধুরীর মধ্যে ফোনালাপ প্রসঙ্গে মান্না বলেছেন, বুঝাই যাচ্ছে এটি একটি প্রান্ত থেকে ফাঁস করা হয়েছে। তা না হলে এই অল্প সময়ে বিষয়টি মিডিয়ায় কিভাবে ছড়িয়ে গেল? এটি নীতি বিরোধী কাজ। আমি হতাশ। আমার অবস্থান পরিস্কার ছিল। মাহি বি চৌধুরী এটি করে থাকলে করুন। দেখি কি হয়।

মাহমুদুর রহমান মান্না আরও বলেন, ফোনালাপে মাহি সংবাদ সম্মেলনে আমার অংশগ্রহণ প্রসঙ্গে জানতে চাইলেন। আমি কেনো যাব না। ঐক্য করছি যাবো না? এতো বড় একটি বিষয়। আমি ওখানে যেতেই চেয়েছিলাম। তবে সার্বিক পরিস্থিতি দেখে। আমি সংবাদ সম্মেলনে ঘোষণা পত্র পাঠ করেছি কোনও অবস্থানের সম্মুখীন হয়ে নয়। আ স ম আবদুর রব যখন অধ্যাপক বি চৌধুরীকে ফোন দেন, তখনও ভাবছি উনি আসবেন। ড.কামালের মতিঝিলের চেম্বারে আমি অপেক্ষায় ছিলাম। প্রেসক্লাবে উনাকে নিয়েই যেতে চেয়েছি। কিন্তু তিনি আসেননি।

মান্না বলেন, ঐক্যের পুরো বিষয়টি ইতিবাচক। ‘ঐক্যের নামে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র চলছে’ মাহির এমন মন্তব্যের জবাবে মান্না বলেন, এখানে কিসের ষড়যন্ত্র? এটা একটি সুষ্ঠু নির্বাচনের জন্য করা হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন