শিরোনাম :

'ধর্ম যার যার, উৎসব সবার'


বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ০৪:০৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

'ধর্ম যার যার, উৎসব সবার'

চাঁপাইনবাবগঞ্জ: হিন্দু সম্প্রদায়ের সবাইকে শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়ে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) এর সাবেক সংসদ সদস্য ও বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা প্রকৌশলী ব্রিগে. জেনারেল (অব.) মোহাম্মদ এনামুল হক বলেছেন, ‘ধর্ম যার যার, কিন্তু উৎসব সবার।’

'ধর্ম যার যার উৎসব সবার'

বুধবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ধাইনগর ও চককীর্তি ইউনিয়নে শারদীয় দুর্গাপূজা পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রত্যেকটা উৎসবে সবাই ভাইবোনের মতো কাঁধে কাঁধ মিলিয়ে আমরা উৎসবগুলো উদ্‌যাপন করে যাই।স্বাধীনতাসংগ্রামে এবং মহান মুক্তিযুদ্ধের সময় আমরা মুসলমানরা শুধু নয়, আমাদের সবধর্মের মানুষ—হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান সকলে মিলেই কাঁধে কাঁধ মিলিয়ে বুকের রক্ত ঢেলে এ দেশ স্বাধীন করে গেছেন।

তিনি আরো বলেন, বাংলাদেশ লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এবং এই বাংলাদেশে জাতি–ধর্ম–বর্ণনির্বিশেষে সকলে যার যার অধিকার নিয়েই বসবাস করি, তাদের ধর্মকর্ম পালন করি। এই দেশকে আমরা সকলে একসঙ্গে গড়ে তুলতে চাই।

'ধর্ম যার যার উৎসব সবার'

তিনি ধাইনগর ইউনিয়নের নাককাটিতলা বাজার, চককীর্তি ইউনিয়নের রানিবাড়ি চাঁদপুর বাজার পাড়া আদি দুর্গা মন্দিরে শারদীয় দুর্গাপূজা পরিদর্শন করেন। সনাতন ধর্মাবলীসহ স্থানীয়দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন সাবেক এই প্রতিমন্ত্রী।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন