শিরোনাম :

আ'লীগের মনোনয়ন ফরম বিতরণ


শুক্রবার, ৯ নভেম্বর ২০১৮, ০৯:১৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আ'লীগের মনোনয়ন ফরম বিতরণ

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে শুক্রবার সকাল থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু। এতথ্য জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে এ আবেদনপত্র সংগ্রহ করা যাবে। গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার তা ৩০ হাজার টাকা করা হয়েছে।

এদিকে সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা আগামী রবিবার বিকাল সাড়ে ৩টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সংসদীয় বোর্ডের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদীয় বোর্ডের সম্পাদক ওবায়দুল কাদের এমপি সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

জানা গেছে, নির্বাচনের তফসিল ঘোষণার পর এই সভা খুবই গুরুত্বপূর্ণ। বৈঠকে আগামী ২৩ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী ঠিক করার বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এর আগে বৃহস্পতিবার সংলাপে অংশ নেওয়ার পর বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও অংশ নেবে- এমন আশা প্রকাশ করেন ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ভালো কিছুর আশা করছি, মন্দের জন্যও প্রস্তুত আছি।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন। সংলাপের অগ্রগতি ও সংলাপ শেষে জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনে আসার সম্ভাবনা সংক্রান্ত প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার কারণে স্থগিত সংবাদ সম্মেলন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু-একদিন পর করবেন। এ পর্যন্ত ৭০টি রাজনৈতিক দল প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে অংশ নিয়েছে। এ বিষয়ে সরকারের সিদ্ধান্ত ও অবস্থান ব্যাখ্যা করতে তার সংবাদ সম্মেলন করার কথা ছিল। যেহেতু আজই (গতকাল) তফসিল ঘোষণা করা হবে, সেজন্য দু-একদিন পর সংবাদ সম্মেলন করবেন, এমনটাই আভাস দিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কবে ও কোথায় করা হবে, তা সাংবাদিকদের সময়মতো জানানো হবে।

দলীয় নেতাকর্মীদের প্রতি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তফসিল ঘোষণার পর নির্বাচন কমিশনের আচরণবিধি আওয়ামী লীগের নেতাকর্মীরা মেনে চলবেন। আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদেরও এই নির্দেশ মেনে চলতে হবে।

নির্বাচন সামনে রেখে দলের গণসংযোগ অভিযান অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, সারাদেশে এই গণসংযোগ কর্মসূচি অব্যাহত থাকবে। তফসিল ঘোষণার পর শুক্রবার থেকে এই গণসংযোগ কার্যক্রম জোরদার করা হবে।

এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, 'নির্বাচনকালীন সরকারে টেকনোক্র্যাট মন্ত্রী থাকছেন না- এটা সুনিশ্চিত। তবে মন্ত্রিসভার আকার ছোট না বড় হবে সেটা একান্তই প্রধানমন্ত্রীর এখতিয়ার।'

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতাল থেকে কারাগারে নেওয়ায় সংলাপের অগ্রগতি ব্যাহত হবে কি-না জানতে চাইলে তিনি বলেন, খালেদা জিয়া হাসপাতালে থাকলেও তিনি সাজাপ্রাপ্ত আসামি। তিনি জেলে থাকলে যা, চিকিৎসার জন্য বাইরে থাকলেও তাই।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন