শিরোনাম :

সংঘর্ষের জন্য পুলিশ দায়ী: ফখরুল


বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ০৫:১৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সংঘর্ষের জন্য পুলিশ দায়ী: ফখরুল

ঢাকা: বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষের জন্য পুলিশকে দায়ী করেেছন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন।

বুধবার দুপুরে সংঘর্ষের ঘটনার দুই ঘণ্টার মাথায় জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি হিসেবে নির্বাচন কমিশনে আলোচনায় বসার আগে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ফখরুল ইসলাম বলেন, দুর্ভাগ্যজনকভাবে আইন-শৃঙ্খলা বাহিনী বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করেছে। এর তীব্র নিন্দা জানাচ্ছি। এ ধরনের পরিস্থিতি করে সরকার নির্বাচনী পরিবেশ নষ্ট করছে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, আমরা এ ধরনের পরিস্থিতি না ঘটানোর আহ্বান জানাই। ভোটের অনুকূল পরিবেশ ফিরিয়ে আনার আহ্বান জানাই।

বিএনপি কর্মীদের একটি বড় মিছিল ফকিরাপুলের দিক থেকে বিএনপি কার্যালয়ের দিকে যাওয়ার সময় পুলিশ রাস্তা বন্ধ করে মিছিল নিয়ে যেতে নিষেধ করলে সংঘর্ষ শুরু হয়। বিএনপি কর্মীরা পুলিশের দিকে ঢিল ছুড়তে শুরু করলে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্যে চলে লাঠিপেটা। এক পর্যায়ে বিএনপি কর্মীরা নয়া পল্টনের সড়কে থাকা বেশ কিছু গাড়ি ভাঙচুর করে। পুলিশের দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

বিএনপি নেতাকর্মীরা বিনা উসকানিতে সংঘর্ষে জড়িয়েছে অভিযোগ করে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেছেন নির্বাচন সামনে রেখে ‘ইস্যু তৈরির লক্ষ্যে’ তারা এটা ঘটিয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন