শিরোনাম :

পুলিশের ওপর হামলায় ৩ মামলায় গ্রেফতার ৫০


বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০৭:৩১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পুলিশের ওপর হামলায় ৩ মামলায় গ্রেফতার ৫০

বিএনপি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে দলের মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে। সোমবার থেকে শুরু হওয়া ফরম বিক্রি দু’দিন সুষ্ঠুভাবেই চলছিল। কিন্তু বুধবার বাধাগ্রস্ত হয়।

পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান কার্যক্রম প্রায় তিন ঘণ্টা বন্ধ থাকে।

সংঘর্ষের দিন প্রায় ৫০০ নেতা দলের মনোনয়ন ফরম কিনেছেন। অন্যদিকে মনোনয়ন ফরম পূরণ করে জমা দিয়েছেন ৩৯১ জন। তিন দিনে মোট ৩৬৭০টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

দলীয় মনোনয়ন ফরম বিক্রিকে কেন্দ্র করে তৃতীয় দিনেও মুখর ছিল নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়।

সারা দেশ থেকে সম্ভাব্য মনোনয়নপ্রত্যাশীরা মিছিল নিয়ে সকাল থেকে কেন্দ্রীয় কার্যালয়ে আসেন।

সকাল ১০টার আগে কার্যালয়ের সামনের সড়কের একদিকে নাইটেঙ্গেল মোড় অন্যদিকে ফকিরাপুলের মোড় পর্যন্ত নেতাকর্মীদের ভিড়ে জনসমুদ্রে রূপ নেয়।

ব্যাপক নেতাকর্মীর উপস্থিতিতে সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তিসহ নানা স্লোগান দেন।

প্রথম দিনে ১৩২৬, দ্বিতীয় দিনে ১৮৯৬টি ফরম ও তৃতীয় দিনে ৪৪৮টি ফরম বিক্রি হয়েছে। তিন দিনে মোট ৩৬৭০টি ফরম বিক্রি হয়েছে।

সন্ধ্যায় ফরম বিক্রি ও জমার সর্বশেষ তথ্য জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সংঘর্ষের কারণে মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান কার্যক্রম প্রায় তিন ঘণ্টা বন্ধ রাখা হয়।

এরপরও আমাদের মনোনয় ফরম বিক্রি ও জমাদান একেবারে থেমে যায়নি। দেশের বিভিন্ন প্রান্ত থেকে নেতারা কার্যালয়ে আসছেন।

দ্বিতীয় দিনে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন যারা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস (ঢাকা-৮) মনোনয়ন ফরম সংগ্রহ করেন। দুপুরে বিশাল মিছিল নিয়ে তিনি নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আসেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন